২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রথম নাটক লিখেই টিভিতে প্রচারের সুযোগ পেলেন তিন বিজয়ী

-

টেলিভিশন নাট্যকার সঙ্ঘের উদ্যোগে প্রথমবারের মতো চলতি বছরের মার্চ থেকে মে পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে তিন মাস মেয়াদি নাটক রচনাবিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনাশৈলী’। প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হলো ৭ সেপ্টেম্বর শুক্রবার। এ সময় প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সেরা তিনটি নাটকের জন্য তিনজনের নাম ঘোষণা করা হয়। তাদের লেখা নাটক তিনটি চ্যানেল আইয়ের প্রযোজনায় তিনজন নির্মাতা নির্মাণ করবেন ও সেগুলো একই চ্যানেলে প্রচারিত হবে। এ ছাড়া প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীরা রেডিও ভূমিতে নাটক লেখার সুযোগ পাবেন বলে এ সময় জানানো হয়। বিজয়ী তিন তরুণ নাট্যকার হলেনÑ মাসুদ রানা সবুজ, সাহনিমা তাসনিম ও ফকির মিনারুল ইসলাম। তাদের নাটকগুলো নির্মাণ করবেন সুমন আনোয়ার, গোলাম সোহরাব দোদুল ও মাবরুর রশীদ বান্নাহ।
এর আগে এদিন বিকেলে রাজধানীর নিকেতনে টেলিভিশন নাট্যকার সঙ্ঘের নিজস্ব কার্যালয়ে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি নাট্যজন মামুনুর রশীদ। নাট্যকার ও অভিনেত্রী এলিনা শাম্মীর উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনয়শিল্পী সঙ্ঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম ও রেডিও ভূমির স্টেশন ইনচার্জ শামস সুমন।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল