২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঈদে আসছে জমজমাট পাঁচফোড়ন

-

দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারো ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। পাঁচফোড়ন একটি ভিন্ন ধারার ম্যাগাজিন অনুষ্ঠান। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। প্রতিবারের মতো এবারো ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে ঈদের বিশেষ ‘পাঁচফোড়ন’।
সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে টকশোর আঙ্গিকে আলোচনার মাধ্যমে এর উপস্থাপনা সাজানো হয়েছে। ঈদ উপলক্ষে নির্মিত এই বিশেষ পাঁচফোড়নে কোরবানির ঈদকে নিয়ে মজার মজার আলোচনা হতে থাকে। আর আলোচনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর চমৎকার সব রিপোর্টিং।
এবারের পাঁচফোড়নেও দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম। এবারে গান থাকছে তিনটি। একটি গান গেয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ঐশী ও প্রতিক হাসান। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন প্রতিক হাসান নিজেই। আরেকটি গান গেয়েছেন শিল্পী আকবর। আকবরের গানের কথা লিখেছেন কবির বকুল, সুর করেছেন রাজেশ। এ ছাড়াও কোরবানির গরু ও ছাগলকে নিয়ে বিভিন্ন স্থানে চিত্রায়িত একটি ভিন্নধর্মী ব্যঙ্গাত্মক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন একদল নৃত্যশিল্পী।
আমরা অনেকেই গরুকে নির্বোধ বলে গালি দেই কিন্তু এবারের পাঁচফোড়নে সিরাজগঞ্জের শাহজাদপুর থানার বী-আঙ্গারো গ্রামের কাউয়াক নামের একটি বাথানের ওপর করা রিপোর্টিংটি দেখলে বোঝা যাবে গরুকে আমরা যতটা নির্বোধ ভাবি গরু বোধ হয় ততটা নির্বোধ নয়। এ ছাড়াও ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় গড়ে ওঠা একটি ব্যতিক্রমী খামারের ওপর রয়েছে চমৎকার রিপোর্টিং। যে খামারে রয়েছে দেশে প্রথম আসা নাম, বর্ণ, আকৃতির বিভিন্ন জাতের কোরবানি দেয়ার উপযোগী গরু, ছাগল, উট, দুম্বা। উল্লেখ্য, দেশের সবচেয়ে দামি গরুটিও এই ফার্ম থেকেই বিক্রি হয়েছে। পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয়, তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ থাকে। এবারো কোরবানি ঈদ ও অন্যান্য বিষয়ের ওপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেনÑ সোলায়মান খোকা, কে এস ফিরোজ, আব্দুল আজিজ, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, কাজী আসাদ, জিল্লুর রহমান, অশোক বড়–য়া, সাজ্জাদ সাজু, আনোয়ার শাহী, বিণয় ভদ্র, বিলু বড়–য়া, জামিল, নজরুল ইসলাম, সুবর্ণা মজুমদার, আসমা, মতিউর রহমান, বাহার, মনজুর আলম, জাহিদ চৌধুরী, হাশিম মাসুদ, স্বপনসহ আরো অনেকে। পাঁচফোড়ন নির্মাণ করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন রাত ১০:৩০ মিনিটে প্রচারিত হবে।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল