২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আরটিভিতে লাক্স নিবেদিত ঈদের নাটক

-

নতুন সকাল

রুম্মান রশীদ খানের রচনা ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় নতুন সকাল নাটকে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নীলাঞ্জনা নীলা, আজম খান, ইভানা প্রমুখ। নাটকটি ঈদের দিন রাত ১০টায় আরটিভিতে প্রচার হবে।
চ্যানেল থেকে নাট্যকার আরেফিন রশীদকে বলা হয়েছে নতুন বাংলা বছরের জন্য নাটক লিখতে। আরেফিন কথা দেয় শিগগির সে মিষ্টি প্রেমের একটি নাটক দেবে। ফোন রাখার সাথে সাথে বউয়ের হুঙ্কার, শুচিবায় সমস্যায় আক্রান্ত সে। সারা দিন টক মিষ্টি ঝগড়া করেই দিন যায় ওদের। এমন যুদ্ধময় পরিবেশে কী লিখবে আরেফিন? বউ মিতুর সাথে যখন সম্পর্ক ঠিক হয়, তখন সে বলে, বউ একটা নাটকের আইডিয়া দাও তো। বউ বলে। আরেফিনের ভালো লাগে না। স্বামী ফিরিয়ে দেয়ার কারণে নতুন করে তর্ক বাধে। পরদিন সকালে ঘুম থেকে উঠে আরেফিন একটি গল্প ভাবনা পায়। সেটি নিয়েই লিখতে শুরু করে। ওদিকে স্ত্রী মিতু কথা না বলে সারাণ কম্পিউটারে কাজ করে। স্বামী জানতে চাইলে বলে, অ্যাসাইনমেন্ট এর কাজ করছে ভার্সিটির। তিন দিন পর আরেফিনের স্ক্রিপ্ট লেখা শেষ হয়। জমা দেয় পরিচালকের কাছে। পরিচালক জানায়, স্ক্রিপ্টের আর প্রয়োজন নেই। ইতোমধ্যে ‘নতুন সকাল’ নামে দুর্দান্ত একটি স্ক্রিপ্ট পেয়ে গেছে তারা। কী অসাধারণ লেখনী! স্ক্রিপ্টটি তাহলে কার লেখা সেটা জানার পর অবাক হয়ে যায় আরেফিন। খুশি হয়, আবার হয়ও না।

তুমি কোন কাননের ফুল

ইমেল হকের পরিচালনায় রোমান্টিক নাটক তুমি কোন কাননের ফুল-এ অভিনয় করছেন লাক্স তারকা অথৈ। গল্পে দেখা যাবে, অথৈ একটি ছোট ইভেন্ট ফার্ম চালায়। তাদের কাজ মূলত জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করা।
এমনই এক অনুষ্ঠানে অথৈর এর সাথে পরিচয় হয় তৌসিফের। অথৈকে নিজের ভালো লাগার কথা জানার উপায় খুঁজতে থাকে তৌসিফ। বন্ধুর জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করে দিতে এমন একটা মিথ্যা গল্প বলে অথৈর সাথে প্রতিদিন দেখা করার অপশন তৈরি করে নেয় সে।
এদিকে জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করতে গিয়ে অথৈর অনেক টাকা খরচ হয়ে যায়। তৌসিফ ভেবে পায় না, কিভাবে এখন সে অথৈকে জানাবে এই অনুষ্ঠান আসলে হচ্ছে না?
এত দিন অথৈ বিভিন্ন মানুষের সারপ্রাইজ অনুষ্ঠান আয়োজন করেছে। আজ তৌসিফ তাকেই সারপ্রাইজ দেয়ার অদ্ভুত এক আয়োজন করেছে...
গুড কোম্পানি প্রযোজিত, তুমি কোনো কাননের ফুল নাটকটি প্রচার হবে এই ঈদে আরটিভিতে।

 


আরো সংবাদ



premium cement