২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নির্বাচনে হার : দেশ ছাড়ার বিষয়ে যা বললেন ডেইজি

নির্বাচনে হার : দেশ ছাড়ার বিষয়ে যা বললেন ডেইজি - ছবি : সংগৃহীত

নানা কারণে আলোচিত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলেয়া সারোয়ার ডেইজি দেশেই থাকবেন। নির্বাচনে জাতীয় প্রার্থী সমর্থিত কাউন্সির প্রার্থী শফিকুল ইসলাম সেন্টুর কাছে পরাজয়ের পর কেন্দ্রীয় যুব মহিলা লীগের এই সহসভাপতি দেশ ছাড়ছেন বলে গুঞ্জন উঠেছিলো।

গত ১ ফেব্রুয়ারির সিটি নির্বাচনে হেরে যাওয়ার পর সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে তিনি নির্বাচনের হেরে বিদেশ পাড়ি দিচ্ছেন।

মঙ্গলবার দুপুরে আলেয়া সারোয়ার ডেইজির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নির্বাচনে হেরে বিদেশ পাড়ি দেয়ার তথ্য ঠিক নয়। নির্বাচনে হেরে গেলেও আমি সাধারণ মানুষের ভালবাসা অর্জন করেছি। আমি যেমন আমার নেত্রীকে ভালবাসি তেমনি আমার এলাকাবাসিকে ও ভালবাসি। বিজয়ী হয়ে সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চেয়েছিলাম। তবে তা হয়নি। কারণ আমি কিছু নোংরা মানুষের কাছে হেরে গেছি। তিনি বলেন, ভোটের দিন আমার সাথে যে আচরণ করা হয়েছে তা মোটেও শোভনীয় হতে পারে না।

ডেইজি বলেন, আমি ওয়ার্ডটি আমার প্রাণের দল বাংলাদেশ আওয়ামী লীগকে দিতে চেয়েছিলাম। পারিনি। নেত্রীর হয়ে সাধারণ মানুষের জন্য কাজ করতে চেয়েছিলাম। আমার সে শক্তি এবং জনসমর্থন ও ছিল। কিন্তু শেষ পযন্ত তা আর হলো না।

তার পরিবার সূত্রে জানা যায়, আলেয়া সারোয়ার ডেইজির দৈত নাগরিকত্ব রয়েছে। তাতে তাকে প্রতি ৬মাস অন্তর আমেরিকা যেতে হয়। নির্বাচনে হেরে তিনি আমেরিকা চলে যাচ্ছেন এমনটা নয়। অন্যান্য বারের ন্যায় তিনি আগামী মার্চ কিংবা এপ্রিলেও আমেরিকা যেতে পারেন। সেখানে তার দুই সন্তানের মধ্যে দুজনই পড়াশুনা করেন।

গত বছর দেশজুড়ে ডেঙ্গুর প্রকোপ দেখা দিলে রাজধানী জুড়ে চলে মশক নিধন। সেসময় বিমানমন্দর এলাকায় মশক নিধনের একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা যায়, একটি গাড়ির উপর দাঁড়িয়ে আছেন আলেয়া ডেইজি। দু’পাশে কামান সাইজের ফগার মেশিন দিয়ে স্প্রে করা হচ্ছে মশা নাশক। ভিডিওটি তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িযে পড়ার পর থেকে আলোচনায় আসেন আলেয়া সারোয়ার ডেইজি।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল