১৯ সেপ্টেম্বর ২০১৯

কাঞ্চন পৌরসভার ভোটে ইভিএম ভোগান্তি (ভিডিও)

কাঞ্চন পৌরসভার ভোটে ইভিএম সমস্যা - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার একটি ভোটকেন্দ্র সলিমউদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ। বেশির ভাগ ভোটার একা ভোট দিতে পারছেন না। ভোট দেয়ার গোপন কক্ষে ভোটারের সাথে প্রবেশ করছেন পোলিং এজেন্টও। পাশাপাশি ভোটারের সাথে গোপন কক্ষে প্রার্থীদের লোকজনও প্রবেশ করছে। এই ভোটকেন্দ্রের একজন পোলিং এজেন্ট ভোটারদের সাথে নিয়ে তাকে একাধিকবার গোপন কক্ষে ঢুকতে দেখা যায়। গোপন কক্ষে ভোটারের সাথে কেন ঢুকছেন জানতে চাইলে ওই পোলিং এজেন্ট দাবি করেন, বেশির ভাগ ভোটার একা একা ইভিএমে ভোট দিতে পারছেন না। তাই কর্তৃপক্ষের আদেশে তিনি ভোটারদের ভোট দিতে সহায়তা করছেন।

এই কেন্দ্রে ভোট দিতে এসেছেন আবেদা খাতুন। যিনি একাধিকবার একা ভোট দেয়ার চেষ্টা করে পোলিং এজেন্টের সহযোগিতা নিয়ে ভোট দিতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, আমি নিয়ম বুঝিনা, কাগজে ভোটই ভালো ছিলো।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাও স্বীকার করেন, ভোট দেয়ার সময় ভোটারের সঙ্গে গোপন কক্ষে কারও থাকার সুযোগ নেই। এটা সম্পূর্ণ বেআইনি। মোহাম্মদ আশরাফুল আলম বলেন, ইভিএমে কীভাবে ভোট দিতে হবে, তা ভোটারদের শেখানো হয়েছে। কিন্তু এই কেন্দ্রের বেশির ভাগ ভোটার ভোট দেওয়ার প্রশিক্ষণ নিতে আসেননি। তিনি জানান, রানীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আছেন দুই হাজারের বেশি। কিন্তু ভোট দেওয়ার প্রশিক্ষণ নিয়েছেন ২০০ জনের মতো।

আজ সকাল নয়টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। কাঞ্চন পৌরসভায় মেয়র পদে মোট প্রার্থী চারজন। তাঁদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র ও কাঞ্চন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান আবুল বাশার, পৌরসভার প্রথম মেয়র ও পৌর বিএনপির সহসভাপতি মজিবর রহমান ও জেলা যুবদলের সহসভাপতি আমিরুল ইসলাম।


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)