২৬ আগস্ট ২০১৯

বগুড়া-৬ উপ-নির্বাচন : বিএনপির এক প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

-

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর দুজন হলেন স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসান।

একই সময় রিটার্নিং কর্মকর্তা বিএনপির দুই প্রার্থী গোলাম মো: সিরাজ ও রেজাউল করিম বাদশা, আওয়ামী লীগের প্রার্থী এসএমটি জামান নিকেতা, জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলামসহ আটজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

অপর বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মো: মিনহাজ মন্ডল।

আজ সোমবার মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ সিদ্ধান্ত জানান।

তিনি জানান, বগুড়া পৌরসভার মেয়র এর লাভজনক পদে অধিষ্ঠিত থাকায় মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া প্রস্তাবক, সমর্থকের স্বাক্ষর জালের কারণে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন বলে জানান তিনি।

তফসিল মোতাবেক আগামী ৩ জুুনের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার শেষে ৪ জুন প্রতীক বরাদ্দ করবে কমিশন। আগামী ২৪ জুন ইভিএমে ১৪১ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।


আরো সংবাদ

যেভাবে গভীর রাতে জামালপুর ত্যাগ করলেন সেই ডিসি (১৮৩৩০)নারী কেলেঙ্কারীর দায়ে সেই জেলা প্রশাসকের ‘ইতিহাস সৃষ্টির মতো’ শাস্তি হচ্ছে (১৫৬৭৭)ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা : পুতিনকে এরদোগানের জরুরি ফোন (১৫৪৭৮)প্লট চাওয়া নিয়ে যা বললেন রুমিন ফারহানা (১৪৮৯১)জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ (৯৫৯৩)‘দরকার হলে এদেশে আজীবন থাকবো’ (৮৮৩২)কাশ্মির নিয়ে ক্ষুব্ধ সরকারি কর্মকর্তার পদত্যাগ (৮৭৪৬)ডেঙ্গু রোগীর খাবার নিয়ে রমরমা বাণিজ্য (৮০৬২)কনে ‘কুমারি’ কি না শব্দ উঠিয়ে দেয়ার নির্দেশ (৭৬৬১)কাশ্মিরে উঠেছে ব্যারিকেড, রয়ে গেছে কাঁটাতারের বেড়া (৭২৮৪)



mp3 indir bedava internet