২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়া-৬ উপ-নির্বাচন : বিএনপির এক প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

-

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর দুজন হলেন স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসান।

একই সময় রিটার্নিং কর্মকর্তা বিএনপির দুই প্রার্থী গোলাম মো: সিরাজ ও রেজাউল করিম বাদশা, আওয়ামী লীগের প্রার্থী এসএমটি জামান নিকেতা, জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলামসহ আটজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

অপর বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মো: মিনহাজ মন্ডল।

আজ সোমবার মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ সিদ্ধান্ত জানান।

তিনি জানান, বগুড়া পৌরসভার মেয়র এর লাভজনক পদে অধিষ্ঠিত থাকায় মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া প্রস্তাবক, সমর্থকের স্বাক্ষর জালের কারণে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন বলে জানান তিনি।

তফসিল মোতাবেক আগামী ৩ জুুনের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার শেষে ৪ জুন প্রতীক বরাদ্দ করবে কমিশন। আগামী ২৪ জুন ইভিএমে ১৪১ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement