২৭ মে ২০১৯
ভোটকেন্দ্র ছিল ফাঁকা

নৌকায় জাল ভোট দেয়ার সময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ আটক ২

রোববার উপজেলা পরিষদের নির্বাচনে টাঙ্গাইল জেলার অধিকাংশ ভোটকেন্দ্রগুলো ছিল ফাঁকা। নির্বাচনে জেলার কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের কুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের চিত্র এটি। ছবিটি বেলা ১১টা ৩৮ মিনিটে তোলা - নয়া দিগন্ত

টাঙ্গাইলের ১২টি উপজেলায় রোববার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে মধুপুর, ধনবাড়ী ও গোপালপুর- এই তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদিকে টাঙ্গাইলের বাসাইলে নৌকা মার্কায় জাল ভোট দেয়ার সময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাসাইল দক্ষিণপাড়া কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বাসাইলের কাঞ্চনপুর ছনকা পাড়ার সেলিম মিয়ার ছেলে রাশেদ হৃদয় (২৫) এবং ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা বাসাইলের সৈদামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন সুলতানা।

সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কনক কান্তি দেবনাথ বলেন, নৌকা মার্কায় জাল ভোট দেয়ার রাশেদ হৃদয়কে আটক করা হয়। রাশেদ অন্তত ৪৮টি জাল ভোট দেয়। এসময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে জাল ভোটের ব্যালটগুলো সরবরাহ করেন প্রধান শিক্ষক পারভীন সুলতানা। পরে জাল ভোটে সহায়তার অপরাধে ওই সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকেও আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়েছে বলে তিনি জানান। তবে বাসাইলের এই ঘটনা ছাড়া জেলার অন্য কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোটকেন্দ্রগুলো ছিল ফাঁকা
জেলার অধিকাংশ ভোটকেন্দ্র ছিল ফাঁকা। ভোটার উপস্থিতি ছিল একেবারেই কম। সারাদিনই দুই-একজন করে ভোটার এসে ভোট দিয়ে যান। কোথাও ভোটারদের লাইন চোখে পড়েনি। কেন্দ্রে যারা দায়িত্বপালন করেন বেশিরভাগ সময়ই তাদের বসে থেকে ও গল্প করে সময় পার করতে দেখা যায়।

বেলা ১১টায় কালিহাতী উপজেলার কুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে কেন্দ্রটি একেবারে ফাঁকা দেখা যায়। এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা এম এ মাসুম জানান, এখানে দুই হাজার ৯৮৩ জন ভোটারের মধ্যে ওই সময় পর্যন্ত ভোট দিয়েছেন মাত্র ৩৮৮ জন।

এরপর দুপুর সোয়া ১২টায় কালিহাতীর ভাবলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়েও একই চিত্র চোখে পড়ে। সেখানকার প্রিজাইডিং কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, এই কেন্দ্রে ভোটার রয়েছেন চার হাজার ১৮৩ জন। এরমধ্যে ওই সময় পর্যন্ত ভোট পড়েছে মাত্রটি ৪০০টি।

রাজাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৩৬১টি। যেখানে ভোটার রয়েছেন তিন হাজার ১৫৫ জন। সেখানকার প্রিজাইডিং কর্মকর্তা বলেন,‘ভোটারদের কোনো চাপ নেই। শুরু থেকেই একজন-দু’জন করে এসে ভোট দিয়ে যাচ্ছেন।’

টাঙ্গাইলের অন্যান্য কেন্দ্রেও একই অবস্থা লক্ষ্য করা যায়। বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের দেয়া তথ্যমতে, দুপুর ১২টা পর্যন্ত গড়ে ভোট পড়েছে মাত্র ১০ শতাংশ।

এদিকে চেয়ারম্যান পদে তিনটি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের নির্বাচিত প্রার্থীরা হলেন- ধনবাড়ীতে হারুনার রশিদ, মধুপুরে ছরোয়ার আলম খান আবু এবং গোপালপুরে বর্তমান চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার। এই তিন উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ




Instagram Web Viewer
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa
agario agario - agario