১৯ সেপ্টেম্বর ২০১৯

৩ পুলিশ কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব না দেয়ার নির্দেশ

বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীন - ফাইল ছবি

দিনাজপুরের বীরগঞ্জ থানা পুলিশের ওসি-সহ ৩ পুলিশ কর্মকর্তাকে বীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কোনো দায়িত্ব না দেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার দুপুরে এ নির্দেশ দেয়া হয়। ওই তিন পুলিশ কর্মকর্তা হলেন- বীরগঞ্জ থানা পুলিশের ওসি সাকিলা পারভীন এবং দুই এসআই শাহানাজ বেগম ও শাহরিয়ার।

এর আগে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় নির্বাচনকালীন সময়ে সাকিলা পারভীনকে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বা সহকারী পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তাকে দায়িত্ব প্রদানের জন্য জেলা পুলিশ সুপারকে চিঠি দেয়।

গত ১৩ মার্চ তারিখে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিনুল ইসলাম বলেন, বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীন স্থানীয় এমপির সাথে যোগসাজসে থানার পরিদর্শক বিশ্বনাথ দাস গুপ্ত, এস আই দুলাল এবং নুরুল ইসলামকে সাথে নিয়ে আমার বিরুদ্ধে নানারকম বিষোদাগার করে নৌকা মার্কায় ভোট না দিয়ে অন্য প্রার্থীদেরকে ভোট প্রদানের জন্য জনগণকে উদ্বুদ্ধ করে যাচ্ছেন। যা নির্বাচনী কর্মকাণ্ডের পরিপন্থি।

এমতাবস্থায় বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীনকে জরুরি ভিত্তিতে অপসারণ না করলে নির্বাচনকালীন সময়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির আশঙ্কাও করেন তিনি।

অভিযোগে তিনি আরো বলেন, সাকিলা পারভীনের শ্বশুড়বাড়ি একই জেলার ঘোড়াঘাট উপজেলায় হওয়ায় তিনি আত্মীয় স্বজনের দ্বারা বীরগঞ্জ উপজেলায় জুয়া, ডলার ব্যবসা, যাত্রাসহ নানান অসামাজিক কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে সাধারণ ভোটারদের সরকারের বিরুদ্ধে দাঁড় করাচ্ছেন। তার স্বামী প্রায় সময় বীরগঞ্জ থানায় অবস্থান করেন এবং ওসির অসামাজিক কর্মকাণ্ডের সহযোগিতা করেন। যা নৌকা মার্কার জয়ের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, শনিবার নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমেদের নির্দেশ পাওয়ায় ওই তিন কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে। তারা বর্তমানে ছুটিতে রয়েছেন।

তিনি আরো জানান, বীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলামের অভিযোগের ভিত্তিতে তাদের নির্বাচনী দায়িত্ব থেকে বিরত রাখা হচ্ছে। বীরগঞ্জের ওসির পরিবর্তে নির্বাচনী কার্যক্রমের সার্বিক দায়িত্ব পালন করবেন বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দীন আহমেদ। তবে উপজেলা পরিষদ নির্বাচন সমাপ্ত হলে পুনরায় ওসি সাকিলা পারভীন দায়িত্ব গ্রহণ করবেন বলেও জানান তিনি।


আরো সংবাদ