২৭ জুন ২০১৯

প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোট গ্রহণ চলছে

-

প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এক কোটি ৪০ লাখের বেশি ভোটার রয়েছে প্রথম ধাপের এই উপজেলাগুলোতে।

এবারই প্রথম দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন হচ্ছে।

বিএনপি জোটের পাশাপাশি বামপন্থী দলগুলোও এ নির্বাচন বর্জন করেছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ইতোমধ্যে ২৮ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

স্থানীয় সরকারের এ নির্বাচনে রাজনৈতিক প্রতিপক্ষ দলগুলো না আসায় ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারাই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনী এলাকায় জনপ্রতিনিধিদের প্রভাব খাটানোর ঘটনায় তিন উপজেলার ভোট আগেই স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এবার পাঁচ ধাপে দেশের ৪৯২টি উপজেলা পরিষদে ভোট হবে। গত ৩ ফেব্রুয়ারি প্রথম ধাপে ৮৭টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

তার মধ্যে আদালতের আদেশে তিনটি ও কমিশন তিনটি উপজেলার ভোট স্থগিত করে। এছাড়া তিনটি উপজেলার সব পদে একক প্রার্থী থাকায় সেখানে ভোটের প্রয়োজন পড়ছে না। ফলে রোববার ৭৮টি উপজেলায় ভোট হচ্ছে।

স্থানীয় সরকারের এ নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগ ওঠার পর সম্প্রতি নয়জন সংসদ সদস্যকে এলাকা ছাড়ার নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন। তাতেও কাজ না হওয়ায় শুক্রবার তিন উপজেলার ভোট স্থগিত করা হয়।


আরো সংবাদ

সরকারি কর্মকর্তাদের আবারো পেটানোর হুমকি সেই এমপির কোহলি-গেইল লড়াইয়ের ফলাফল কী হবে? যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জোট গড়ছে রাশিয়া-ভারত-চীন! বিপজ্জনক পরিণতির দিকে মার্কিন-ইরান উত্তেজনা   ৯২ বিশ্বকাপের অবাক করা পুনরাবৃত্তি : ইতিহাসে উদ্দীপ্ত পাকিস্তান হোটেলে রাতে কেঁদে ফেললেন সরফরাজের স্ত্রী ভারতের বিপক্ষে চাপ নিতে চান না মিরাজ স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা : বীভৎসতায় বিমূঢ় সামাজিক মাধ্যম আগামীতে মানববর্জ্য ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ : এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শক্তিশালী করলেই স্বাস্থ্য ব্যবস্থার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব সুপ্রিম কোর্টের ডিএজি ও এএজিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর

সকল