২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
৫ম উপজেলা নির্বাচন

প্রভাবমুক্ত রাখতে ডিসি এসপিদের প্রতি নির্দেশ

প্রভাবমুক্ত রাখতে ডিসি এসপিদের প্রতি নির্দেশ - সংগৃহীত

জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন প্রভাবমুক্ত রাখতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার ইসির যুগ্ম সচিব (নির্বাচন পরিচালনা-২) ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এক নির্দেশনা সব জেলার ডিসি-এসপিদের কাছে পাঠানো হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে।

ইসির নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১০ থেকে ৩১ মার্চের মধ্যে সারাদেশে চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে নির্বাচন রমজানের পর জুনে অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। এই লক্ষ্যে ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের কয়েক দিন পূর্ব হতে দু-তিন দিন পর পর্যন্ত পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। পাশাপাশি এক্সিকিউটিভ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশন বিশ্বাস করে যে, মাঠ প্রশাসনের সহযোগিতা ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সে জায়গাটি সমুন্নত রাখার জন্য মাঠ প্রশাসনের সবাইকে সচেতন থাকার অনুরোধ করা হলো।

উল্লেখ্য, আগামী ১০, ১৮, ২৪ ও ৩১ মার্চ চার ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। এর মধ্যে প্রথম ধাপে ৮৬ উপজেলা এবং দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। তৃতীয় ধাপে ১২৭ উপজেলা ও চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট হবে। পঞ্চম ধাপে বাকি উপজেলার ভোট হবে ১৮ জুন।

আরো পড়ুন : শ্রমিকদের হাতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী লাঞ্ছিত
কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা ০৩ মার্চ ২০১৯, ২২:১২

পারিশ্রমিকের টাকা ‘পরিশোধ না করায়’ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রশিদুল ইসলাম রশিদকে লাঞ্ছিত করেছে শ্রমিকরা। গত শুক্রবার রাত ১০টার দিকে বাহাগিলী ইউনিয়নের নান্নুর বাজারে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রশিদুল ইসলাম রশিদ মোটরসাইকেল বহর নিয়ে বাহাগিলী ইউনিয়নের নান্নুর বাজারে পৌছলে তার গাড়িবহরের সামনে দাঁড়িয়ে গতিরোধ করে কয়েকজন নির্মাণ শ্রমিক।


নির্মাণ শ্রমিক মাসুম মিয়া, আরিফ আলী, ফকির মামুদসহ ৭জন শ্রমিক বলেন,‘ওই প্রার্থী ঢাকায় ঠিকাদারী করেন। এলাকার লোক হিসেবে আমরা তার অধীনে ৩ বছর আগে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেছিলাম। কিন্তু তিনি আমাদের শ্রমের টাকা পরিশোধ না করে ৪ হাজার ২শ’ করে টাকা বাকি রাখে।’ 

তারা আরো বলেন, পরে ওই ঠিকাদারের সাথে যোগাযোগ করে টাকা চাইলে তিনি দিচ্ছি- দেব করে সময়ক্ষেপণ করে। ঘটনার দিন তার কাছে ওই পাওনা টাকা চাইলে তিনি উল্টোপাল্টা কথা বলেন, এসময় এক মধ্যস্থতাকারীর হস্তক্ষেপে তাকে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী রশিদুল ইসলাম রশিদ বলেন,‘ওই শ্রমিকরা আমার কাছে টাকা পাবে না। তারা টাকা পাবে আমার সাব ঠিকাদারের কাছে। আমার জনপ্রিয়তায় কাতর হয়ে আমার প্রতিপক্ষরা তাদের লেলিয়ে দিয়েছে।’


আরো সংবাদ



premium cement