১৯ আগস্ট ২০১৯

উপজেলা চেয়ারম্যান পদে আরো ১২২ জনের নাম ঘোষণা আ’লীগের

উপজেলা চেয়ারম্যান
উপজেলা চেয়ারম্যান পদে আরো ১২২ জনের নাম ঘোষণা আ’লীগের - ছবি: সংগৃহীত

দ্বিতীয় ধাপে আরো ১২২টি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ।

আজ রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে।’

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১৮ মার্চ।

তার আগে ১০ মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন। প্রথম ধাপের উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম শনিবারই প্রকাশ করে আওয়ামী লীগ।

দ্বিতীয় ধাপে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর জেলার সব উপজেলা, রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলা, ঢাকা বিভাগের গোপালগঞ্জ এবং ফরিদপুর জেলার সব উপজেলায়ও ভোট হবে এই দফায়।

এছাড়া চট্টগ্রাম বিভাগের উত্তর চট্টগ্রামের উপজেলা (সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, রাউজান, মীরসরাই ও হাটহাজারী) রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবান জেলার সব উপজেলা এবং নোয়াখালীর হাতিয়া ও কক্সবাজারের চকরিয়া উপজেলায় এই ধাপে ভোট হবে।

এবার পাঁচ ধাপে উপজেলায় ভোট করার সিদ্ধান্ত হয়েছে। ১০ মার্চ ও ১৮ মার্চের পর তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোটগ্রহণ। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

বিএনপি ও তাদের রাজনৈতিক মিত্ররা এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না।

এই অবস্থায় দলীয় প্রতীকে স্থানীয় সরকারের এই নির্বাচনে ভাইস চেয়ারম্যানের দুটি পদে দলীয়ভাবে প্রার্থী না দিয়ে উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।


আরো সংবাদ

রেলওয়ের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে হাইকোর্টের রুল সাংবাদিক ছাড়া সংবাদপত্রের মালিকরা অস্তিত্বহীন : প্রধান বিচারপতি গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম বোয়ালখালীতে ফাঁড়ি ইনচার্জসহ ২ পুলিশ সদস্য প্রত্যাহার ডেঙ্গু জ্বরের মৌসুম কি দীর্ঘায়িত হবে? হংকংয়ের বাংলাদেশীরা কী নিজেদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন? ময়মনসিংহ মেডিক্যালে ডেঙ্গু জ্বরে আরো একজনের মৃত্যু জাপানের কানসাইয়ে জাতীয় শোক দিবস পালিত অ্যাপেনডিসাইটিসের ব্যথা সহজে চিনবেন যেভাবে স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক

সকল




bedava internet