২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে : কাদের

না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে : কাদের
না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে : কাদের - সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হাতিয়ার মানুষ ভালো নেই- দুঃখ নদী ভাঙন, হাতিয়ার মানুষ ভালো নেই- বিদ্যুৎ নেই। হাতিয়ার মানুষ বারে বারে নদী ভাঙনে ঘর বাড়ী হারিয়ে পথে বসে যায়। নদী ভাংগা মানুষ গুলোকে রক্ষা করতে হবে, জীবনের আলো দিতে হবে।

রোববার দুপুরে হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে যে সম্মান দেখিয়েছেন, আওয়ামী লীগও উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের সম্মানের উপযুক্ত প্রতিদান দেবে।

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগ সভাপতি সাবেক সাংসদ ওয়ালী উল্যাহ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সাংসদ মোহাম্মদ আলী, স্থানীয় সাংসদ আয়েশা ফেরদাউস ও হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুব মোর্শেদ। সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন আহমেদ।

প্রধান অতিথি ওবায়দুল কাদের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, শুধু উন্নয়ন করলে হবে না, উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষকে সম্মান করতে হবে, ভালো ব্যবহার করতে হবে। অসুখে-বিসুখে সাহায্য করতে হবে। না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে। একজন মানুষ তিনি যদি আওয়ামী লীগের নাও হন, তার বিপদে এগিয়ে যেতে হবে, সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, হাতিয়ায় ছিল ঢাকার সংবাদপত্রের প্রতিদিনের বিবেদ মারামারি শিরোনাম। এখন এখানে ঐক্যের সুবাতাস বইছে। এ ঐক্য করতে বাহির থেকে কেউ আসতে হয়নি, হাতিয়ার নেতারাই নিজেদের বিবেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে হাতিয়া অন্ধকারে থাকতে পারে না। তিনি হাতিয়ায় এসেই বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে কথা বলেছেন, খুব তাড়াতাড়ি তিনি হাতিয়ার বিদ্যুতের উন্নয়নে পদক্ষেপ নিবেন।

মন্ত্রী বলেন, হাতিয়ার প্রধান সমস্যা নদী ভাঙন রোধে ইতোমধ্যে ব্লকবাঁধ নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে, আগামি ১৫ ফেব্রুয়ারির মধ্যে প্রকল্পের কাজ শুরু হবে।

সেতুমন্ত্রী হাতিয়ার নলচিরা-জাহাজমারা সড়ক ১৮ ফুট থেকে ২৪ ফুটে উন্নীত করার ঘোষণা দেন এবং এ বিষয়ে শিগগির প্রকল্প জমা দেওয়ার জন্য উপস্থিত প্রকৌশলীদের নির্দেশ দেন। এছাড়া এলাকার অন্যান্য গ্রামীন অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি নিঝুম দ্বীপকে আধুনিক পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দেন।

এর আগে মন্ত্রী ওবায়দুল কাদের হাতিয়ার ভাঙনকবলিত নলচিরা এলাকা পরির্দশন করেন। এসময় তিনি নলচিরা ঘাট এলাকায় দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন। এছাড়া মন্ত্রী সড়ক ও জনপথ বিভাগের নবনির্মিত বাংলো উদ্বোধন এবং এ এম উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। মন্ত্রীর সাথে এসময় এ এম উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমান পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা পুলিশ সুপার মো. ইলিয়াস শরীফ ও উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-আলম সহ প্রশাসনের কর্মকর্তারা এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।


আরো সংবাদ



premium cement
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি

সকল