২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ইসির সাথে বৈঠক শেষে এইচটি ইমাম

এবারের নির্বাচনের শৃঙ্খলা ভবিষ্যতেও ধরে রাখা হবে

এবারের নির্বাচনের শৃঙ্খলা ভবিষ্যতেও ধরে রাখা হবে - সংগৃহীত

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। সাংবাদিকদের তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো সুন্দর, সমন্বিত, শৃঙ্খলার নির্বাচন আগে কখনো হয়নি। ভবিষ্যতে যাতে এই শৃঙ্খলা ধরে রাখা যায়, সেই চেষ্টা অব্যাহত রাখতে হবে।

রোববার রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে পূর্ণ কমিশনের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন এইচটি ইমাম। এইচটি ইমামের নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধি দল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবিধানিক দায়িত্ব অত্যন্ত সুন্দরভাবে পালন করায় ইসির সাথে সাক্ষাৎ করেন। এ সময় কমিশনের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, কমিশনার মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমানসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আর আওয়ামী লীগের প্রতিনিধিদলে ছিলেন, প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, আখতারউজ্জামান, ড. সেলিম মাহমুদ, সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার।

ব্রিফিংএর সাংবাদিকদের এইচটি ইমাম বলেন, এবারের নির্বাচনের মতো এত বড় আকারের নির্বাচন বাংলাদেশে আর কখনো হয়নি। এত বিশাল সংখ্যক মানুষকে একত্র করে সমন্বয় করা, এবারের মতো এত সুন্দর সমন্বয় আগে কখনো হয়নি। এটি আমাদের সবচেয়ে গর্বের বিষয়। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে কমিশনকে সহায়তা করার যে বিষয়গুলো ছিল, প্রত্যেকটি কাজ সরকার করেছে। ছোট থেকে বড়, উঁচু পর্যায় থেকে নিচু পর্যায় পর্যন্ত, সামরিক-বেসামরিক, বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সবাই যে কাজ করেছেন। এগুলো নিয়েই মূলত আমরা আলোচনা করেছি। এই শৃঙ্খলাকে কীভাবে ধরে রাখা যায়, সমন্বয়টাকে কীভাবে ধরে রাখা যায়। ভবিষ্যতে নির্বাচন অনেকগুলো নির্বাচন আসছে। সেই নির্বাচনগুলো যাতে সুষ্ঠুভাবে, গ্রহণযোগ্যভাবে করা যায়, ম সেগুলো নিয়ে আমরা আলোচনা করেছি।

কমিশনের কাছে বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে পূননির্বাচনের দাবি করেছে। এ বিষয়ে কমিশনে আজকে কোনো অবস্থান ছিল কিনা, জানতে চাইলে এইচটি ইমাম বলেন, কথা উঠেছে। আমরা মনে করি এটা নির্বাচন কমিশনের ব্যাপার। সংবিধানের ব্যাপার। নতুন করে নির্বাচনও সম্ভব না। আর তত্ত্বাবধায়ক সরকার, সেই পুরনো কথা। এগুলো বলে লাভ নেই। অনেক ভুয়া কথাও তারা বলেছেন।

এবারের নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশনের উপর আস্থা অনেক বেড়েছে বলে উল্লেখ করে এইচ টি ইমাম বলেন, এবারেে মতো দেশি-বিদেশি বিভিন্ন রাষ্ট্র, দল অভিনন্দন জানিয়েছেন। তারা সবাই জানিয়েছেন, এত সুষ্ঠু এত সুন্দর নির্বাচন হয় না। পৃথিবী ব্যাপী এবারে নির্বাচনে সাথে সাথে যেভাবে স্বীকৃতি পাওয়া গেছে, তাতে আমরা গর্বিত। তিনি বলেন, এবারই প্রথম নির্বাচনে একজন পুলিশ বা অন্য কোনো বাহিনীর কেউ নিহত বা হননি।


আরো সংবাদ



premium cement