২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘বাংলাদেশের নির্বাচনে অনিয়মের ব্যাপারে জাতিসঙ্ঘ সচেতন’

-

বাংলাদেশে রোববার হয়ে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম ও সহিংসতার ঘটনাগুলোর ব্যাপারে জাতিসঙ্ঘ সচেতন রয়েছে। জাতিসঙ্ঘের মুখপাত্রের অফিস থেকে এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে। জাতিসঙ্ঘের সংবাদ মাধ্যম ইউএন নিউজ এ খবর প্রকাশ করেছে।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনী প্রচারণা ও নির্বাচনের দিনে প্রার্থী ও ভোটারদের প্রাণহানি বা আহত হওয়ার ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। ১০ বছরের মধ্যে প্রথমবার নির্বাচনে বিরোধীদের অংশগ্রহণের জন্য অভিনন্দন জানানো হয়েছে এতে।

মিডিয়ার খবরের ওপর ভিত্তি করে এতে বলা হয়, নির্বাচনে ভূমিধস বিজয় পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি টানা তৃতীয়বার নির্বাচিত হলেন। তবে বিরোধীরা জালিয়াতির ভোট আখ্যা দিয়ে এ ফলকে প্রত্যাখ্যান করেছে।

বিবৃতিতে সব পক্ষকে সংযমের চর্চা করতে এবং নির্বাচন-পরবর্তী পরিবেশকে শান্তিপূর্ণ নিশ্চিত করতে আহ্বান জানানো হয়, যেখানে মানুষ সভা সমাবেশ ও মতপ্রকাশ করতে পারে।

‘মানুষ ও তাদের সহায় সম্পত্তির ওপর সহিংসতা গ্রহণযোগ্য নয়’ উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, আমরা দলগুলোকে নির্বাচনী অভিযোগগুলো শান্তিপূর্ণ উপায়ে ও আইনগত উপায়ে তুলে ধরার জন্য আমরা সব দলকে উৎসাহিত করি।


আরো সংবাদ



premium cement