২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নিজ নির্বাচনী এলাকায় না গিয়ে, ভোট না দিয়েও এমপি হলেন যিনি

-

তফসিল ঘোষণার পরও নিজ নির্বাচনী এলাকায় যাননি। এমনকি ভোট দিতেও নিজ এলাকায় যাননি। রাজধানী ঢাকাতেই ছিলেন। তবে অসুস্থতার কারণে কিছু দিন বিদেশ ছিলেন। এই ভাগ্যবান প্রার্থী হলেন মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

সারাদেশে মাত্র ছয়টি আসনে ইভিএমে ভোট হয়েছে। ইভিএমের এই আসনে লাঙ্গল প্রতীকে এরশাদ ১ লাখ ৪২ হাজার ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী রিটা রহমান পেয়েছেন ৫৩ হাজার ৮৯ ভোট।

নির্বাচন ভবনে স্থাপিত সংসদ নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ রোববার রাতে এই ফল ঘোষণা করেন।

রংপুর-৩ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৪১ হাজার ৬৭১ জন। দেশের মোট ছয়টি আসনে ইভিএমে ভোটগ্রহণ হয়, তার মধ্যে এটি একটি। রংপুর জেলায় মোট সংসদীয় আসন ছয়টি।

২০১৪ সালের বিএনপিবিহীন নির্বাচনেও এই আসনে জয়ী হয়েছিলেন এরশাদ;; সেবার নাটকীয় অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

এবারও নির্বাচনের আগে নাটকীয়তার জন্ম হয় তার অসুস্থতা নিয়ে। তিনি চিকিৎসা নিয়ে সিঙ্গাপুর থেকে ফিরলেও ভোট দিতেও যাননি রংপুরে। এরপর তার দলের সব প্রার্থীকে নির্বাচন থেকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু মাত্র চার ঘন্টার ব্যবধানেই তার সেই আদেশ পরিবর্তন করে মহাজোট ব্যতিত সব আসনে দলীয় প্রার্থীদেরকে নির্বাচনে থাকার নির্দেশ দেন।

নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত মহাজোটের বাইরে জাতীয় পার্টি চারটি আসনে জয়লাভ করছে।


আরো সংবাদ



premium cement