২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
প্রার্থী ভোটার নিরাপত্তাহীনতায়

সরকারি দলের প্রভাবে প্রভাবিত ইসি : বিএনএফ

সাংবাদিকদের সাথে কথা বলছেন বিএনএফ সভাপতি এস এম আবুল কালাম আজা - ছবি : নয়া দিগন্ত

সরকার দলের নেতা-কর্মীদের কারণে প্রার্থী এবং ভোটাররা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন বলে দাবি করেছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) সভাপতি এস এম আবুল কালাম আজাদ।

তিনি বলেছেন, অনেকেই বলছেন দলীয় সরকারের অধীনে নির্বাচন হচ্ছে। কিন্তু সংবিধান বলে নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। কিন্তু আদতে আমরা তা দেখছি না। নির্বাচন কমিশন ব্যাপকভাবে প্রভাবিত।

বিএনএফ’র দলীয় সভাপতি ও প্রার্থীদের নিরাপত্তা বিধান সুনিশ্চিতকরণ প্রসঙ্গে নির্বাচন কমিশন ভবনে এসে ইসি সচিবের সাথে সাক্ষাত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিএনএফ সভাপতি এস এম আবুল কালাম আজাদ বলেন, দেশে যে নির্বাচন হচ্ছে সেটি দলীয় সরকার না ইসির অধীনে হচ্ছে। সংবিধান বলে নির্বাচন দলীয় সরকার নয়, হতে হবে নির্বাচন কমিশনের অধীনে। কিন্তু অনেকেই বলছেন, এমনকি ইসি কর্মকর্তাদেরও অনেকে বলছেন নির্বাচন দলীয় সরকারের অধীনে হচ্ছে।

বিভিন্ন দিক থেকে আমরা হুমকির মুখে। আমাদের বিএনএফ এর ৫৫ প্রার্থীদের মধ্যে অনেকেই নির্যাতিত, নিগৃহীত হয়েছে। লাঞ্ছিত হয়েছে। গতকালও টাঙ্গাইলে মারধর করা হয়েছে। গাড়ি ভাংচুর করা হয়েছে। কর্মীদের হাসপাতালে আহতাবস্থায় ভর্তি করা হয়েছে। আমাদের দলীয় প্রার্থী ও সমর্থকদের মারধরে আওয়ামী লীগ তথা মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের হাতে হচ্ছে। এসব বিষয় কিন্তু সুষ্ঠু নির্বাচনের ইঙ্গিত বহন করে না।

আমার ও আমার দলের প্রার্থী ও ভোটারদের নিরাপত্তা চেয়েছি। আমরা চাই নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হোক। এই মুহূর্তে যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন তারাও থাকুক। আমরাও নির্বাচনের শেষ দিন পর্যন্ত থাকতে চাই। তবে নির্বাচন হতে হবে ইসির অধীনে। সরকারের দায়িত্ব ইসিকে সহযোগিতা করা।

আমরা নিরাপত্তাহীনতার মধ্যে আছি, কর্মীসমর্থক ও ভোটাররাও নিরাপত্তাহীনতার মধ্যে আছি। এটির কারণ নির্বাচন দলীয় সরকারের অধীনে হচ্ছে, ইসির অধীনে নয়। কমিশনকে আমরা যেভাবে দেখতে চেয়েছিলাম সেভাবে দেখছি না। প্রভাবিত ইসি। রুলিং পার্টির মাধ্যমে ইসি প্রভাবিত।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল