২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিইসিকে কড়া জবাব দিলেন মাহবুব তালুকদার

‘সিইসি একজন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন’
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার - নয়া দিগন্ত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বলেছেন, তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সকল নির্বাচন কমিশনার সমান।

বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশন ভবণে নিজ দফতরে সাংবাদিকদের ডেকে তিনি সিইসির বক্তব্যের এই প্রতিবাদ জানান।

এক লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা গত ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ, একথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সকল নির্বাচন কমিশনার সমান।

মাহবুব তালুকদার বলেন, ইতোপূর্বে সিইসি আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু নির্বাচন লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি, এ কথার প্রতিবাদ না করে পারলাম না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই, তা সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনো সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনারা বিচার-বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞাসা করে করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে, কী নেই?

এর আগে ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশনে মাহবুব তালুকদার বলেন, আমি মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।

মাহবুব তালুকদারের এমন বক্তব্যের পরদিন রাঙ্গামাটিতে সিইসি নূরুল হুদা বলেন, ‘মাহবুব তালুকদার সত্য বলেননি। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ভালো রয়েছে।


আরো সংবাদ



premium cement