২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আজ নির্বাচনী প্রচারে নামছেন ড. কামাল

ড. কামাল হোসেন। - ছবি: সংগৃহীত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আজ শুক্রবার ঢাকায় প্রচারে নামছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার বিকালে সমন্বয় কমিটির বৈঠকের পর শহীদ বুদ্ধিজীবী দিবস থেকে শুরু করে বিজয় দিবস পর্যন্ত তিন দিনের এ কর্মসূচি ঘোষণা করেছে ঐক্যফ্রন্ট।

গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিকের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঐক্যফ্রন্ট নেতা শাহ মোহাম্মদ বাদল প্রমুখ।

ঘোষিত কর্মসূচিতে আজ সকাল ৮টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ছাড়াও রয়েছে বেলা ২টায় মোহাম্মদপুরের টাউন হল বাজারে পথসভা, বেলা ৩টায় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময়সভা ও বিকাল ৪টায় শ্যামপুরে পথসভা।

আর এসব অনুষ্ঠানে ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা থাকবেন বলে জানানো হয়েছে।

এর পর আগামীকাল শনিবার কামাল হোসেনের নেতৃত্বে ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশে সড়কপথে পথসভা করবে ঐক্যফ্রন্ট।

পথসভা শুরু হবে টঙ্গী থেকে। সবশেষে বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সকাল ৯টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা।

এ ছাড়া একই দিন বেলা ৩টায় বিএনপির নয়াপল্টন অফিস থেকে বিজয় শোভাযাত্রা করা হবে।
গণফোরাম কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক সাংবাদিকদের বলেন, আজ বেলা সাড়ে ৩টায় ধোলাইখাল চার রাস্তার মোড়ে ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরীর নির্বাচনী প্রচার কার্যক্রম উদ্বোধন করবেন ড. কামাল হোসেন।

এর পর তিনি পর্যায়ক্রমে ঐক্যফ্রন্টের অন্যান্য প্রার্থীর পক্ষেও প্রচারে নামবেন।

সমন্বয় কমিটির বৈঠকে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেন, পুলিশ নানাভাবে হয়রানি করছে। এ পরিস্থিতি মোকাবেলায় জনগণকে নির্বাচনী মাঠে থাকতে হবে।

এ ছাড়া নির্বাচন কমিশনকে বিব্রত না হয়ে নিজেদের দায়িত্ব পালন করারও আহ্বান জানান তিনি।

ড.কামাল হোসেন ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী প্রচারে নামলে পরিস্থিতি কী হতে পারে এদিকে ভোটাররা বিশেষ নজর রাখবেন। বঙ্গবন্ধুর এই ঘনিষ্ট সহচর ক্ষমতাসীন আওয়ামী লীগের লাগামহীন দুর্নীতি, দু:শাসন, মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে ব্যাপক সোচ্চার।

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটিয়ে দেশে সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা করতেই তিনি বিএনপিকে নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছেন। বৃহস্পতিবার সিলেট থেকে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল