১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করায় আইনজীবীদের মানববন্ধন

খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করায় আইনজীবীদের মানববন্ধন - নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণার প্রতিবাদ এবং গণগ্রেফতার, হামলা, মামলা ও নির্যাতন বন্ধের দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন আইনজীবীরা। বৃহস্পতিবার দুপুরে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ এর ব্যানারে শতাধিক আইনজীবী এই মানববন্ধনে অংশ নিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানান। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনের সামনে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের চেয়ারম্যান আইনজীবী তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, নিউইয়ার্ক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সহ-সভাপতি ড. গোলাম রহমান ভূইয়া, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আরিফা জেসমিন নাহিন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মো: হানিফ, নাসির উদ্দিন খান স¤্রাট, মো: মনির হোসেন, শাফিউর রহমান শফি, মতিলাল ব্যাপারী, নাজমুল হাসান, কামাল হোসেন, রেজাউল করিম রেজা, আবদুস সালাম খান, নাহিদা সুলতানা, লিপি ইয়াসমিন, আবদুল মতিন মন্ডল, টিপু সুলতান, পিকে সরকার।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি প্রদান, তার মনোনায়নপত্র বৈধ ঘোষণা, মিথ্যা ও গায়েবী মামলায় গণগ্রেফতার বন্ধ, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি প্রদান এবং নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য অবিলম্বে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান।


আরো সংবাদ



premium cement