১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সেনবাগে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জয়নুল আবদিন ফারুকের

সেনবাগ পৌরসভার দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জয়নুল আবদিন ফারুখ -

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) আসনে বিএনপি দলীয় ধানের শীষ মার্কার প্রার্থী, চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদিন ফারুক অভিযোগ করেন, সেনবাগ ও সোনাইমুড়ি থানা পুলিশ তাদের দল ও জোটের নেতাকর্মীদের হয়রানি করছে এবং মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে। অন্যদিকে সরকার দলীয় তথা নৌকা মার্কার প্রার্থীদের সহযোগিতা করছে।

তিনি মঙ্গলবার দুপুরে সেনবাগ পৌরসভার দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন। জয়নুল আবদিন ফারুক সাংবাদিকের নিকট অভিযোগ করে জানান, দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় স্থানীয় প্রশাসন নানাভাবে তাদের অসহযোগিতা করছে। প্রক্ষান্তরে সরকার দলীয় প্রার্থীরা প্রতিনিয়ত আচারণবিধি লঙ্ঘন করে নানা সুযোগ সুবিধা নিচ্ছেন।

তিনি অভিযোগ করে বলেন ২০১৬ সালের পাশ্ববর্তী সোনাইমুড়িতে একটি হত্যা মামলায় পুলিশ বিএনপি ও জামায়াত-শিবিরের ৬৭ জন নেতাকর্মীকে ও গত ৮ ডিসেম্বর সরকার দলীয় নেতাকর্মীদের নিজেদের মধ্যে মারামারির ঘটনায় স্থানীয় ৬নং কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা বিএপির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাহারসহ ২৩ জনকে আসামী করার কথা উল্লেখ্য করেন।

এছাড়াও জোটের শরীক জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ হয়রানি করছে ও ২৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এ বিষয়ে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও সেনবাগ ও সোনাইমুড়ি থানায় লিখিত অভিযোগ দিলেও কোন ধরণের প্রতিকার পাননি বলে অভিযোগ করেন।

তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের সুযোগ সৃষ্টির দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন সেনবাগ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নোয়াখালী জেলা বিএনপি সহ-সভাপতি জাহিদুল হক সবুজ, সেনবাগ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোক্তার হোসেন পাটোয়ারী, সেনবাগ পৌরসভা বিএনপির সভাপতি জহিরুল ইসলাম লিটন, সেক্রেটারি শহিদ উল্লাহ, সেনবাগ উপজেলা জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ হানিফ, সেনবাগ পৌরসভা জামায়াতের সহ-সেক্রেটারি মোঃ ফজলুল হক, সেনবাগ পৌর বিএনপির সহ-সভাপতি রহিম উল্লাহ চৌধুরী সুজন, কাশিপুর বাজার কমিটির সভাপতি বিএনপি নেতা শহীদ উল্লাহ ও বিএনপি নেতা হুমায়ুন কবির প্রমুখ।


আরো সংবাদ



premium cement