২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসির যুগ্ম সচিব সেলিম মিয়ার বিরুদ্ধে নেহস্থার অভিযোগ এমপি প্রার্থীর

-

প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য আপিল শুনানির সার্টিফায়েড কপি না পাওয়ায় নির্বাচন কমিশনের এক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করেছেন ঢাকা-১৬ আসনের এক প্রার্থী। তাকে শারীরিকভাবে আঘাত করার চেষ্টা করা হয় বলে জানান এই প্রার্থী।

নির্বাচন কমিশনের আইন শাখার যুগ্ম সচিব সেলিম মিয়ার বিরুদ্ধে মঙ্গলবার সকালে প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী মো: সাদাকাত খান ফাক্কু। অভিযোগ তিনি উল্লেখ করেন, তিনি হেনস্তার শিকার হয়েছেন।

অভিযোগে সাদাকাত খান আরো বলেন, গত ৮ ডিসেম্বর আপিল শুনানি শেষে মনোনয়ন বাতিল হওয়ায় রাত সাড়ে নয়টা থেকে সার্টিফায়েড কপির জন্য অপেক্ষা করতে থাকেন তিনি। পর দিন ৯ ডিসেম্বর সোমবার কপিটি পাওয়া যাবে বলে আশ্বস্ত করা হয় তাকে। এভাবে পরদিনও রাত দশটা নাগাদ অপেক্ষা করেন তিনি ও তার সমর্থকরা। ৯ ডিসেম্বর রাত দশটার দিকে আপিলের কপি না পাওয়ায় আইন বিভাগের শরণাপন্ন হতে বলা হয় তাকে। পরে রাত প্রায় সাড়ে দশটার দিকে আইন শাখার যুগ্ম সচিব সেলিম মিয়ার সাথে দেখা করেন তিনি। এ সময় সেলিম মিয়া তার সাথে অসদাচরণ করেন বলে সিইসি বরাবর লিখিত আবেদনে অভিযোগ করেন সাদাকাত খান।

সাদাকাত খান বলেন, ‘তিনি আমাকে বলেন, আপনি কি ১০টাও ভোট পাবেন? বেশি কথা বলবেন না। একথা বলেই তিনি আমাকে আঘাত করার চেষ্টা করেন। দৌড়ে এসে আমাকে থাপ্পড় দিতে চান। পুলিশ ও র‌্যাবের হাতে ধরিয়ে দেয়ার হুমকি দেন।’

সাদাকাত খান অভিযোগ করেন, অন্য কোন প্রার্থী থেকে প্রভাবিত হয়ে আপিলের সার্টিফায়েড কপি না দিয়ে আদালতে যাবার পথ বন্ধের ষড়যন্ত্র করছিলেন যুগ্ম সচিব সেলিম মিয়া। এমন লিখিত অভিযোগ জমার দেয়ার পর আজ মঙ্গলবার সকালে সোমবারের ব্যাকডেটে তাকে রায়ের কপি দেয়া হয় বলে জানান তিনি। এমন ঘটনার প্রতিবাদে সাদাকাত খানের সমর্থকরা আজ সকালে ইসি ভবন ঘেরাও করতে গেলে তাদের ভেতরে প্রবেশ করতে দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।


আরো সংবাদ



premium cement