২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিইসির কাছে নিরাপত্তা চাইলেন শাহ মোয়াজ্জেম

-

বিএনপির ভাইস চেয়ারম্যান ও মুন্সিগঞ্জ-১ আসনে প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেন নিজের ও কর্মী-সমর্থকদের নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে চিঠি দিয়েছেন।

আজ সোমবার দুপুরে নির্বাচন কমিশনে (ইসি) এসে সিইসি’র কাছে এ সংক্রান্ত আবেদন জমা দেন তিনি।

শাহ মোয়াজ্জেম তার আবেদনে বলেন, ‘গত শনিবার আমার এলাকায় এক কর্মীর বিয়ের অনুষ্ঠান থেকে আরেক অসুস্থ নেতাকে দেখতে যাওয়ার জন্য পাথরঘাটার উদ্দেশে রওয়ানা হই। পথিমধ্যে সিরাজদিখানের কুচিয়ামুরা নামক স্থানে পৌঁছলে আনুমানিক বিকাল ৪টার সময় ১৫-২০ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্রসস্ত্রসহ অতর্কিত হামলা চালিয়ে আমাদের সাথে থাকা পাঁচটি গাড়ি ভাংচুর করে। আমাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়া হয়।

এই অবস্থায় আমার সহকর্মীরা বাধা দিতে গেলে তাদের গুরুতর আহত করা হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন। স্থানীয় লোকজনের সহায়তা আমরা সেদিন প্রাণে বেঁচে যাই। আক্রমণকারীরা নৌকার স্লোগান দিতে দিতে গুলি চালিয়ে পালিয়ে যায়।

আমি ও আমার নির্বাচন এলাকার জনগণ ও কর্মী সমর্থকদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। যা নির্বাচনী আচরণবিধি অনুযায়ী লেবেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রেও বড় অন্তরায়। তাই আপনাকে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।’

শাহ মোয়াজ্জেম মুন্সিগঞ্জ-১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন- জাকের পার্টির আতাউর রহমান, বিকল্পধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: আতিকুর রহমান, জাতীয় পার্টির শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সমর দত্ত।

আমানপুত্রও ফের নিরাপত্তা চাইলেন :
বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের ছেলে ঢাকা-২ আসনের প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ ও নিজের নিরাপত্তা চেয়ে আবারো ইসিতে আবেদন করেছে। তিনি নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের কাছে এ সংক্রান্ত চিঠিতে লেখেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম মন্ত্রী হয়ে প্রটোকল প্রটেকশন সুবিধা নিয়ে প্রচারণা চালাচ্ছেন। তিনি সরকারি সুবিধা নিয়ে নির্বাচনে নিরপেক্ষতা হারাচ্ছেন। এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য আমি ইসিকে বলেছি। আমি নিজের নিরাপত্তাও চেয়েছি ইসির কাছে।


আরো সংবাদ



premium cement