১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে বাধা কাটল দুলু ও টুকুর!

রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকু। - ছবি: সংগৃহীত

বিএনপির দুই প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকুর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে তাদের নির্বাচনে অংশ নিতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে তাদের করা আপিলের শুনানি শেষে সোমবার এ রায় দিয়েছেন আদালত।

নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু। অন্যদিকে, সিরাজগঞ্জ-২ আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেনবিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। দু'জনের আবেদন রিটানিং কর্মকর্তা বাতিল করা পর নির্বাচন কমিশন আপিল করেন।

কিন্তু সেখানেও প্রার্থীতা ফিরে না পাওয়ায় গত রবিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পৃথকভাবে রিট করেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকু। এরপর সোমবার সেই আপিলের শুনানি শেষ রায় দেওয়া হয়েছে।

ইকবাল হাসান মাহমুদ টুকুর (সিরাজগঞ্জ-২) আসনে মনোনয়ন পেয়েছেন তার স্ত্রী ও সাবেক এমপি রোমানা মাহমুদ। আর নাটোর-২ আসনে মনোনয়ন পেয়েছেন তার স্ত্রী সাবিনা ইয়াসমিন। উল্লেখ্য, এই দুই নেতা উত্তরাঞ্চলে ব্যাপকে জনপ্রিয় ও প্রভাবশালী। তাদের নির্বাচনে অংশ নিতে বাধা না থাকায় উত্তরাঞ্চলের বিএনপির নেতাকর্মীরা বেশ চাঙ্গা হবেন বলে স্থানীয় ভোটাররা আশাবাদ ব্যক্ত করেন।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের

সকল