১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বেশকিছু আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন করা হয়েছে। নির্বাচনে ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের ৫৭টি আসন ছেড়ে দিয়েছে বিএনপি।

এর মধ্যে ২০-দলীয় জোটের শরিকদের ৩৮ ও ঐক্যফ্রন্টকে ১৯টি আসন দেয়া হয়েছে। এর ফলে প্রার্থী ঘোষণার পরও কিছু আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন আনা হয়েছে।

রোববার (৯ ডিসেম্বর) পর্যন্ত ধানের শীষ প্রতীকে আটটি আসনে প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

আসনগুলো হল- সিরাজগঞ্জ-৬ আসনে কামরুদ্দিন ইয়াহিয়া খান মজলিসের বদলে শিক্ষাবিদ ড. এমএ মুহিত, ভোলা-১ বিএনপির গোলাম নবী আলমগীর এর আগে এখানে বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকে প্রার্থী করা হয়, মানিকগঞ্জ-১ আসনে বিএনপির খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, চট্টগ্রাম-৮ আসনে বিএনপির আবু সুফিয়ান, সাতক্ষীরা-৩ জামায়াত থেকে পরিবর্তন করে বিএনপির ডা. শহিদুল আলমকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

এছাড়া সিলেট-৫ আসনে জামায়াতের মাওলানা ফরিদুদ্দীন আহমেদের বদলে জমিয়তে উলামায়ে ইসলামীর ওবায়দুল্লাহ ফারুক, সিলেট-৬ আসনে জামায়াতের হাবিবুর রহমানের বদলে জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়সল আহমদ চৌধুরী এবং ঢাকা-১৭ আসনে বিজেপির ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকে মনোনয়ন দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল