২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন

মির্জা আব্বাস ও রাশেদ খান মেনন। - ছবি: সংগৃহীত

ঢাকা-৮ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের মনোনয়ন ঠেকাতে নির্বাচন কমিশনে আপিল করেছিলেন এই আসনের মহাজোটের প্রার্থী ওয়ার্কাস পার্টির সভাপতি ও সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। কিন্তু নির্বাচন কমিশন রাশেদ খান মেননের করা আবেদন না মঞ্জুর করে মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছেন।

গতকাল শনিবার বিকেল ৫ টার দিকে কমিশন এ আবেদন না মঞ্জুর করেন। ফলে ঢাকা-৮ আসনে মির্জা আাব্বাসের নির্বাচন করতে আর কোনো বাধা রইলো না।

গত ২ ডিসেম্বর ঢাকা-৮ আসন থেকে মির্জা আব্বাসের প্রার্থিতা বহাল রাখেন রিটার্নিং কর্মকর্তা। কিন্তু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন মির্জা আব্বাসের প্রার্থিতা বহালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন। এরপর ৫ ডিসেম্বর নির্বাচন কমিশনে রাশেদ খান মেননের পক্ষে আবেদনটি জমা দেন আইনজীবী জিয়াদ আল মালুম।

আবেদনে ঢাকা-৮ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র বাতিল করার জন্য আপিল করা হয়েছিল।

হলফনামায় তথ্য গোপন করার অভিযোগে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়ন বাতিল চেয়ে ওই আপিল করা হয়েছিল।

মেননের আইনজীবী জিয়াদ আল মালুম বলেছিলেন, মির্জা আব্বাস হলফনামায় তার স্ত্রী আফরোজা আব্বাস যে ঋণখেলাপি সেটা গোপন করেছেন। এ ছাড়া মির্জা আব্বাস হলফনামায় লিখেছেন- তার স্ত্রী তার কাছে ৭৩ লাখ টাকার বেশি পাবেন। আবার স্ত্রী লিখেছেন, তিনি তার স্বামীর কাছে ১ কোটি টাকা পাবেন। এটি বিভ্রান্তিকর তথ্য। কিন্তু ইসির আপিলে মেননের যুক্তি খারিজ হয়ে যায়। এরফলে মির্জা আব্বাসের প্রার্থী হতে আর কোন বাধা থাকল না।

গত দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে বিনাভোটে এমপি নির্বাচিত হয়েছিলেন রাশেদ খান মেনন। বরিশালের স্থায়ী বাসিন্দা রাশেদ খান মেনন তার নির্বাচনী প্রতিদ্বন্দী মিজা আব্বাসকে ঠেকাতে মরিয়া হয়ে উঠেছিলেন। 


আরো সংবাদ



premium cement