১৭ সেপ্টেম্বর ২০১৯

সিলেটে যে আসনগুলো ছাড়তে পারে জোট-মহাজোট

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে বিএনপি ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ও মহাজোটের কারা হচ্ছেন প্রার্থী? এনিয়ে সর্বত্র চলছে জোর আলোচনা। প্রার্থী মনোনয়নের ব্যাপারে এখনো প্রকাশ্যে কোনো ঘোষণা না এলেও ভেতরে ভেতরে চলছে চূড়ান্ত বাছাই। বড় দুই দল নিজ নিজ দলের প্রার্থি বাছাইয়ের পাশপাশি শরীক দলগুলো কয়েকটি আসনে ছাড় দিচ্ছে।

সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, সিলেটে আওয়ামী লীগ ৩টি ও বিএনপি ২টি আসনে শরীকদের ছাড় দিচ্ছে। সিলেট-৩ (বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ-দক্ষিণসুরমা) আসনে জাতীয় পার্টির আতিকুর রহমান ও সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে জাতীয় পার্টির সেলিম উদ্দিন এবং সিলেট-৬ (গোলাপগঞ্জ- বিয়ানীবাজার) আসনে বিকল্পধারার শমসের মোবিন চৌধুরী মহাজোটের প্রার্থি হবেন। এর ফলে বাদ পড়ছেন সিলেট-৩ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী ও সিলেট-৬ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

অপরদিকে, সিলেটের ৬টি আসনের সবক’টিতে ২৩ দলের শরীক দলগুলোর একাধিক প্রার্থি মনোনয়ন প্রত্যাশী হলেও বিএনপি ছাড় দিচ্ছে সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) ও সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসন। সিলেট-৫ আসনে প্রার্থী হচ্ছেন জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী ও সিলেট-৬ আসনে জেলা দক্ষিণ জামায়াতের আমীর মাওলানা হাবিবুর রহমান। ২০০৮ সালের নির্বাচনে এই দু’জন চারদলীয় জোটের প্রার্থী ছিলেন।

২৩ দলের প্রার্থী মনোনয়ন প্রসঙ্গে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুনতাসির আলী বলেন, আসন বন্টন নিয়ে এখনো জোটের কোনো বৈঠক হয়নি। তবে, ভেতরে ভেতরে এনিয়ে আলোচনা চলছে দল পর্যায়ে। তিনি বলেন, আমরা সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) ও সিলেট-৩ (বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ-দক্ষিণ সুরমা) আসনে প্রার্থিতা চেয়েছি। দেখা যাক শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত নেয়া হয়।


আরো সংবাদ

রোমের রাস্তায় কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে আলোচিত বাংলাদেশী তরুণ ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে হাতিয়ায় ইলিশের জালে ২২ ভাসমান মহিষ রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫ পুলিশ সদস্য রিমান্ডে নবম ওয়েজবোর্ডে রোয়েদাদ সুবিধা সঙ্কুচিত করার প্রতিবাদ এমইউজে খুলনার নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে বিএফইউজের ধন্যবাদ ভিসির ছেলের ফোনালাপের রেকর্ড শুনলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে : সাদ্দাম হোসেন জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ৪ সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি কাফরুলে স্কুলভবন থেকে লাফিয়ে ছাত্রের আত্মহত্যার চেষ্টা টঙ্গীতে প্রধানমন্ত্রীর জন্মোৎসবের বিলবোর্ড অপসারণ নিয়ে তোলপাড়

সকল