২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পদত্যাগের পরও মন্ত্রিসভার বৈঠকে যোগদান!

মতিয়া চৌূধুরী ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মাঝে ধর্মমন্ত্রী মতিউর রহমান। - ছবি: সংগৃহীত

৬ নভেম্বর মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করেছিলেন তারা। কিন্তু এক সপ্তাহ পরও আবারো মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অংশ নিলেন পদত্যাগী টেকনোক্র্যাট মন্ত্রীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিপরিষদের সভা কক্ষে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রিসভা থেকে পদত্যাগকারী টেকনোক্র্যাট কোটার চার মন্ত্রীও বৈঠকে যোগ দেন। ফলে মন্ত্রিসভার বৈঠকটি নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

বৈঠকে যোগ দেওয়া চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

এর আগে গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন চার টেকনোক্র্যাট মন্ত্রী। মন্ত্রিপরিষদের টেকনোক্র্যাট সদস্য হচ্ছেন যারা জাতীয় সংসদের নির্বাচিত সদস্য নন। বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া সদস্য রয়েছেন মোট ৫৩ জন। তাদের মধ্যে পূর্ণমন্ত্রী ৩৩ জন, প্রতিমন্ত্রী ১৮ জন এবং উপমন্ত্রী দুজন।

এ ব্যাপারে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, পদত্যাগপত্র জমা দিলেও তাদের পদ শূন্য করে এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। এ কারণে তারা এখনো মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।


আরো সংবাদ



premium cement