২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আওয়ামী জোটে যাওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি যুক্তফ্রন্ট

আওয়ামী জোটে যাওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি যুক্তফ্রন্ট - নয়া দিগন্ত

আওয়ামী লীগের জোটে যেতে পারে যুক্তফ্রন্ট। এরকম একটি খবর প্রচার হওয়ার পর বি চৌধুরীর নেতৃত্বাধিন জোটের একটি সূত্র বলেছে, আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের জোটে যাওয়ার কোন প্রস্তাব আসেনি। যদি এরকম প্রস্তাব পাওয়ার যায়, তাহলে ভেবে দেখা হবে। 

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের সাথে যুক্তফ্রন্ট নির্বাচন করতে পারে। যুক্তফ্রন্টের সাথে আমাদের অ্যালায়েন্স হতেও পারে। আলোচনা চলছে। তবে নিজেদের প্রার্থীদের মনোনয়ন দেব। আসন ভাগাভাগি হলে আমাদের প্রার্থী প্রত্যাহার করে ফেলা হবে।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার বিকালে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি আরও বলেন, জোটের দলদেরকে বলা হয়েছে। জনগণের কাছে জিততে পারে, গ্রহণযোগ্যদের নমিনেশন দেয়া হবে। নিজেদের অগ্রহণযোগ্যদের ও বাদ দেব।

ঐক্যফ্রন্ট বিএনপির বিপক্ষে লড়তে হবে। তাদের তো দুর্বল দল মনে করলে চলবে না।

নির্বাচন পেছানোর ঐক্যফ্রন্টের দাবির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, নির্বাচন পেছানোর ব্যাপারে দাবি থাকলে তা ইসির এখতিয়ার। নির্বাচন কমিশন যদি সময় বাড়াতে চান, সেখানে আওয়ামী লীগের আপত্তি থাকবে না।

ওবায়দুল কাদের জানান, আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমার শেষ সময় ১২ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। এরপর ১৪ নভেম্বর সকাল ১১টা থেকে মনোনয়নপ্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে ধানমণ্ডি ৩/এ অফিসে। একদিনেই এই মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষ করা হবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল