২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাহবুব তালুকদার নিয়ে এতো হৈচৈ কেন, প্রশ্ন কাদেরের

মাহবুব তালুকদার নিয়ে এতো হৈচৈ কেন, প্রশ্ন কাদেরের - সংগৃহীত

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘মাহবুব তালুকদারের বিষয়টি নিয়ে কেন এত হৈচৈ হচ্ছে তা আমি জানি না।’ তিনি আরো বলেন, ‘আমরা আওয়ামী লীগ থেকে কোনো পদত্যাগ দাবি করছি না।’

বৃহস্পতিবার সেতুভবনে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে সেখানে ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাৎ করেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

বুধবার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জানান ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সাংবিধানিক পদে থেকে নির্বাচন কমিশনের গোপনীয় বিষয় প্রকাশ্যে বলায় তিনি খুব অন্যায় করেছেন বলে মন্তব্য করেন নাসিম। রাজধানীর ধানমণ্ডিতে ১৪ দলের সভা শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘মাহবুব তালুকদারের বিষয়টি নিয়ে কেন এত হৈচৈ হচ্ছে, তা আমি জানি না। একজন একটা প্রসঙ্গে ভিন্নমত পোষণ করলেই তার পদত্যাগ দাবি করতে হবে, আমি মনে করি না এর পেছনে কোনো যৌক্তিকতা আছে।’

ওবায়দুল কাদের আরো বলেন, ‘উনি স্বেচ্ছায় পদত্যাগ করলে সেটা তার ব্যাপার। আমরা আওয়ামী লীগ থেকে কোনো পদত্যাগ দাবি করছি না।’

নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘ভারত একটি গণতান্ত্রিক দেশ। স্বাভাবিক কারণে ভারত চাইবে বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াটা থাকুক।’

তবে বুধবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের বৈঠক শেষে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, সাংবিধানিক পদে থেকে কেউ এ ধরনের কথা বলতে পারেন না। তার (মাহবুব তালুকদারের) পদ ছেড়ে দেওয়া উচিত।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা তার (নাসিম) ব্যক্তিগত মত হতে পারে। আওয়ামী লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না।

আরো পড়ুন : বাস্তব পরিস্থিতি ও মেরুকরণের ওপর জোটের পরিধি নির্ভর করবে : ওবায়দুল কাদের
বাসস ১৮ অক্টোবর ২০১৮, ১৩:৫৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের পরিধি বাড়বে কি বাড়বে না, তা বাস্তব পরিস্থিতি ও মেরুকরণের ওপর নির্ভর করছে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।


সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি, সাত দলীয় বামজোট ও বাহাদুর শাহ মোজাদ্দাদীর ইসলামী ফ্রন্টসহ আরো বেশ কিছু দল ঐক্যে শামিল হতে যোগাযোগ করেছে। তারা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে শামিল হতে চায়।

তিনি বলেন, তবে আমরা এখনও মুখ খুলছি না। খুব শিগগিরই আমরা বসব। ওয়ার্কিং কমিটি বসে সিদ্ধান্ত নেবে কাকে নেব, কাকে নেব না। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন আজ বৃহস্পতিবার। ১৯৬৪ সালে এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। নরপিশাচরা নির্মমভাবে বঙ্গবন্ধুর সাথে তাকেও হত্যা করেছিল।

 


আরো সংবাদ



premium cement