১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বরিশাল সিটি করপোরেশন নির্বাচন ২০১৮

মেয়র ও কাউন্সিলর পদে আপন তিন ভাইবোন

-

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের মাঠ এখন প্রচারনায় সরগরম। প্রার্থীরা যে যার মতো করে ভোটারদের কাছে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি, চাচ্ছেন নিজের জন্য ভোট।  তবে এরইমধ্যে চার কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীও হয়েছেন। যারমধ্যে তিনজন সাধারণ আসনে ও সংরক্ষিত আসনে একজন কাউন্সিলর রয়েছেন।

আর সংরক্ষিত ৪ আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী আয়শা তৌহিদ লুনা তার পরিবার থেকে শুধু একাই অংশগ্রহণ করেননি। তার বড় ভাই বশীর আহমেদ ঝুনু স্বতন্ত্র মেয়র প্রার্থী (জাপার বিদ্রোহী) হয়ে হরিণ প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ছোট ভাই মারুফ আহমেদ ঠেলাগাড়ি প্রতীক নিয়ে করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন।

তাদের ছোট বোন তাসমিমা আহমেদও সংরক্ষিত ৪ আসনে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন নির্বাচন কমিশনে। কিন্তু পরে তিনি প্রত্যাহার করে নিলে আয়শা তৌহিদ লুনা বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হন।

বরিশাল নগরের ১১ নম্বর ওয়ার্ডের শহীদ আলতাফ স্কুল সড়কের বাসিন্দা আহমেদ আলী ও ফিরোজা বেগম দম্পতির সন্তান তারা। তিন ভাইবোন একই বাড়িতে থাকলেও রাজনৈতিক জীবনে আয়শা তৌহিদ লুনা ও মারুফ আহমেদ বিএনপির সঙ্গে সম্পৃক্ত। আর আয়শা তৌহিদ লুনা মহানগর বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অপরদিকে বশীর আহমেদ ঝুনু জাতীয় পার্টির (জাপা এরশাদ) রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি বরিশাল সদর উপজেলার সভাপতি ও জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক।

এই প্রার্থীদের মতে, জনকল্যাণে নিজেদের নিয়োজিত রেখে নিজের পছন্দ মতো যেকোন দলের রাজনীতি করার অধিকার রয়েছে সবার। আবার নির্বাচনে অংশগ্রহণ করার অধিকারও রয়েছে আমাদের। জয়-পরাজয়ের কথা মেনেই নির্বাচনে অংশ নিয়েছি আমরা।

 

আরো দেখুন : নির্বাচনের পরিবেশ ভালো আছে : সিইসি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। নির্বাচনের পরিবেশ ভালো আছে বলেও তিনি মন্তব্য করেন।

আজ বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা–বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি।


এই সভায় পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনি কি আশা করেন বিএনপি নির্বাচনে আসবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি এখনো আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করবো।

নির্বাচনের পরিবেশ নিয়ে সিইসি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।

তিনি আরো বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি নির্বাচন নিয়ে যাতে প্রশ্নবিদ্ধ না হয় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল