২৪ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে মেয়র পদে জাহাঙ্গীর জয়ী

নির্বাচন
গতকালের নির্বাচনে ভোট দিচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মো: জাহাঙ্গীর আলম - ছবি : নয়া দিগন্ত

গাজীপুর সিটি করপোরেশনের ৪২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মো: জাহাঙ্গীর আলম (নৌকা) পেয়েছেন ৪ লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার (ধানের শীষ) পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। দু’জনের ব্যবধান ২ লাখ ২ হাজার ৩৯৯ ভোট।

আজ বুধবার সকালে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটোয়িামে স্থাপিত সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করা হয়েছে।

এছাড়াও নির্বাচনে মেয়র পদে বাংলাদেশের কমিউনিস্ট পাটির প্রার্থী কাজী মো: রুহুল আমীন (কাস্তে) পেয়েছেন ৯৭৩ ভোট, ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফজলুর রহমান (মিনার)-১৬৫৯ ভোট, বাংলাদেশে ইসলামী ফ্রন্টের প্রার্থী মোঃ জালাল উদ্দিন (মোমবাতি) পেয়েছেন ১৮৬০ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো: নাসির উদ্দিন (হাত পাখা) পেয়েছেন ২৬ হাজার ৩শ’৮১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমেদ (টেবিল ঘড়ি) পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট।

গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে প্রদত্ত ভোট ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ ভোট। ভোট বাতিল হয়েছে ১৮ হাজার ৬৩৮টি। বৈধ ভোট ৬ লাখ ৩০ হাজার ১১১। এছাড়াও বিভিন্ন অভিযোগে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে যার ভোটার সংখ্যা ২৩ হাজার ৯৫৯।

গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত ১৯ নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪ জন এবং মেয়র পদে সাতজন প্রার্থী এ নির্বাচনে অংশ নেন। নির্বাচনে মোট ৩৪৫ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করেছেন।


আরো সংবাদ