১৯ ডিসেম্বর ২০১৮

‘অক্টোবরেই ঘোষণা হতে পারে সংসদ নির্বাচনের তফসিল’

‘অক্টোবরেই ঘোষণা হতে পারে সংসদ নির্বাচনের তফসিল’ - সংগৃহীত

আগামী অক্টোবরের শেষের দিকে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

শনিবার দুপুরে টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলাবিষয়ক এক মতবিনিময় সভা শেষে এ কথা বলেন ইসি সচিব।

এ সময় হেলালুদ্দীন আহমদ বলেন, ‘বাসাইল পৌরসভা একটি ছোট পৌরসভা। ১০টি কেন্দ্র। কিন্তু এরপরও নির্বাচন কমিশন প্রত্যেকটি নির্বাচনকে অনেক গুরুত্ব দিয়ে থাকে। সেই হিসেবে অতিরিক্ত সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আনসার কমান্ডার এবং আমাদের র‍্যাবের অধিনায়কসহ বিজিবি সব ধরনের কর্মকর্তাদের সঙ্গে আজকে আমরা এখানে একটি মতবিনিময় করেছি। তাঁদের নির্বাচন কমিশনের নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্বাচন কমিশন চায় একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ এবং সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন হয়।’ এ ছাড়া  নির্বাচনে কোনো  প্রকার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, র‌্যাব কমান্ডার মেজর রবিউল ইসলাম, বাসাইল পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম।


আরো সংবাদ