২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তিন সিটিতে মেয়র পদে মনোনয়নপত্র বিক্রি বিএনপির

বিএনপি
তিন সিটিতে মেয়র পদে মনোনয়নপত্র বিক্রি বিএনপির - নয়া দিগন্ত

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি দলীয় প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান তিন মেয়রসহ ১১ জন। আজ বুধবার সকাল ১০টা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিতরণ শুরু করে বিএনপি।

বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী এবং বরিশালের মেয়র আহসান হাবীব কামাল।

সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আরিফুলের হাতে ওই ফরম তুলে দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়া মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

মনোনয়ন ফরম বিতরণের পর আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন দেখার পরে আমরা সিলেট, রাজশাহী ও বরিশালের নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে প্রাথমিক প্রক্রিয়া হিসেবে মনোনয়ন ফরম বিক্রি, জমাদান ও সাক্ষাৎকারের কাজগুলো আমরা সম্পন্ন করে রাখব।’

রুহুল কবির রিজভী বলেন, ‘মনোনয়নপত্র জমা দেয়ার সময় প্রার্থীরা জামানত হিসেবে ২৫ হাজার টাকা প্রদান করবে।’

মেয়র প্রার্থী ঠিক করতে বুধবার দলীয় কার্যালয়ে থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ, আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৪টার মধ্যে মনোয়নপত্র জমাদান এবং সেদিন রাতে গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে।


আরো সংবাদ



premium cement