২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আজ থেকে গাজীপুরে আনুষ্ঠানিক প্রচারণা শুরু

নির্বাচন
ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার ও নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম - নয়া দিগন্ত

আজ থেকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হচ্ছে। ১৮ জুনের আগে প্রকাশ্যে নির্বাচনী তৎপরতা না চালানোর জন্য নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা থাকায় প্রার্থীরা নির্বাচনী তৎপরতা চালাতে পারেনি।

আজ থেকে সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে তৎপর হয়ে ওঠেছেন।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রার্থী আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমর্থিত মেয়র পদপ্রার্থী (নৌকা) অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী (ধানের শীষ) হাসান উদ্দিন সরকার এবং তাদের কর্মী-সমর্থকরা আটঘাট বেঁধেই আজ থেকে নির্বাচনী প্রচারে নামছেন।

যদিও এই দুই প্রার্থী রোজার মধ্যে প্রায় প্রতিদিনই নির্বাচনী এলাকায় নানা কৌশলে প্রচার চালিয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

আজ সোমবার সকালে ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনীর মাধ্যমে আনুষ্ঠাতিক প্রচার কাজ শুরু করেন। পরে তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগে বের হবেন বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন।

অপরদিকে সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের বাসার সামনে ভীড় করেছেন। আজ জাহাঙ্গীর আলমের গাজীপুরের বোর্ড বাজার এলাকায় প্রচারে অংশ নেওয়ার কথা রয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার পাঁচ লাখ ৬৭ হাজার ৮০১ জন।

আগামী ২৬ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের নৌকা প্রতীককে বিজয় করতে মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংগঠিত করার লক্ষ্যে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা দফায় দফায় বৈঠক করেছেন।


আরো সংবাদ



premium cement