২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন ৩০ জুলাই

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন ৩০ জুলাই - নয়া দিগন্ত

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ জুলাই একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে তিনটি নগরীতে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা মঙ্গলবার নির্বাচন কমিশন ভবনে এই তফসিল ঘোষণা করেন।

এদিন বেলা ১১টায় এ সংক্রান্ত বৈঠকে বসে কমিশন। বৈঠকের পর সিইসি তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৮ জুন।
জমাকৃত মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হবে ১ ও ২ জুলাই। আর প্রার্থীরা চাইলে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন ৯ জুলাই পর্যন্ত।
তিনটি সিটি কর্পোরেশনে এক যোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। তফসিল ঘোষণার সময় চার নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন সচিব উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে। নির্বাচিত মেয়র কাউন্সিলরগণ দায়িত্ব নেয়ার পর প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার দিন থেকেই সিটি কর্পেোরেশনের পাঁচ বছরের মেয়াদ শুরু হয়। এ হিসাবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটি কর্পোরেশনের মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল