১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
প্রস্তুতি নিতে হাইআতুল উলায়ার বিজ্ঞপ্তি

হিফজ মাদরাসা ও মক্তব খুলছে

হিফজ মাদরাসা ও মক্তব খুলছে - ছবি : সংগৃহীত

দেশের হিফজ মাদরাসা ও মক্তবগুলো খুলছে। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে অনুমতি পাওয়ার কথা জানিয়েছেন কওমী মাদরাসা সংশ্লিষ্টরা। এই প্রেক্ষিতে বুধবার কওমী মাদরাসা সমুহের শীর্ষ বোর্ড আল হাইআতুল উলায়ার পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে প্রস্তুতি নেয়ার জন্য বলা হয়েছে।

আল-হাইআতুল উলায়া লিল-জামিআতিল কওমিয়ার কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস সাক্ষরিত বিজ্ঞপ্তিতে দেশের সকল কওমি মাদরাসা কর্তৃপক্ষকে বলা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রী কর্তৃক স্বাস্থ্য বিধি মেনে কওমী মাদরাসার সকল হিফজ ও মক্তব বিভাগ খোলার মৌখিক ঘোষনার প্রেক্ষিতে সরকারের পক্ষ হতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারির সাথে সাথে যাতে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেয়া যায় সেজন্য নিম্নোক্ত নির্দেশনাসমূহ অনুসরণ করে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

নির্দেশনাসমূহ হলো- ১. মাদরাসা ক্যাম্পাস ও মাদরাসা ভবনকে জীবনুনাশক দিয়ে ভালভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। ২. আগত অভিভাবক ও ছাত্রদের নিয়মিত হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। ৩. ক্লাসে ও ক্লাসের বাইরে প্রয়োজনীয় দূরত্ব রেখে ছাত্রদের বসার ও বিশ্রামের ব্যবস্থা করতে হবে। ৪. দেশ, জাতি ও বিশ্বের জন্য নিয়মিত দোয়ার ব্যবস্থা করতে হবে।

এদিকে ঈদুল আযহার আগেই কওমী মাদরাসাগুলো খুলে দেয়ার জন্য কওমী আলেমদের একটি অংশ দাবি জানিয়ে আসছে।


আরো সংবাদ



premium cement