২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ : মুখে কালো কাপড় বেঁধে সহপাঠীদের প্রতিবাদ

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ : মুখে কালো কাপড় বেঁধে সহপাঠীদের প্রতিবাদ - ছবি : ইউএনবি

সহপাঠী ধর্ষণের শিকার হওয়ার প্রতিবাদে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মঙ্গলবারও ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধ কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা- ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে এবং তাদের সহপাঠীর প্রতি ন্যায় বিচার নিশ্চিতে বিভিন্ন স্লোগান লেখা সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।

ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে রাজধানীর কুর্মিটোলা এলাকায় রবিবার সন্ধ্যায় ধর্ষণের শিকার হয় দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওএসসিসি) চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর তিনি সহপাঠীদের সাথে যোগাযোগ করেন। মধ্যরাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, ধর্ষণের এ খবর ছড়িয়ে পড়ার পর সোমবার দিনব্যাপী উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি শাহবাগ মোড়েও অবস্থান নেন তারা। পরে ধর্ষকদের গ্রেপ্তারের পাশাপাশি সর্বোচ্চ শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটামও দেন শিক্ষার্থীরা।
সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল