২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ

ডাকসু ভিপির ৪৮ ঘণ্টার আলটিমেটাম

- ছবি : সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলা এলাকায় রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে সোমবার ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন ডাকসু ভিপি ‍নুরুল হক নুর।

দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত প্রতিবাদ সভা থেকে তিনি এ আলটিমেটাম দেন।

এ ঘটনায় সরকারকে দায়ী করে নুর বলেন, সরকার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এর দায় এড়াতে পারে না। ‘তারা নাগরিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।’

পূর্বের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, যেকোনো অপরাধ বা ধর্ষণের ঘটনা ঘটার পর দেশব্যাপী আন্দোলন না হওয়া পর্যন্ত সরকার কোনো কার্যকর পদক্ষেপ নেয় না।

‘আমরা আশা করি সরকার এই ঘটনায় একই নিয়ম অনুসরণ করবে না এবং অপরাধীদের খুঁজে বের করে কার্যকর শাস্তি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। যাতে ভবিষ্যতে কেউ এই ধরনের ঘটনা ঘটাতে সাহস না করে,’ যোগ করেন তিনি।

ডাকসুর সমাজ সেবা সম্পাদক আক্তার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, ফারুক হোসেন, শামসুন্নাহার হল সংসদের ভিপি এসকে তাসনিম আফরোজ ইমি প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

একই ঘটনায় তারা বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শাহবাগ মোড় অবরোধ করে রাখেন।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর ভিকটিম তার সহপাঠীদের সাথে যোগাযোগ করেন। মধ্যরাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ১টার দিকে ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়।

ধর্ষণের ঘটনায় ভিকটিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন বলে জানিয়েছে ওসি শাহান হক। ইউএনবি।


আরো সংবাদ



premium cement