২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডাকসু ভি‌পির উপর হামলা : শিক্ষার্থী‌দের নতুন কর্মসূচি

হামলায় আহত হন নুরসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ২০ জনের বেশি নেতাকর্মী - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর এবং সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মী‌দের ওপর হামলার সিসিটিভি ক্যামেরার ফুটেজ প্রকাশের দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। একই সময় হামলায় জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবিসহ নতুন কর্মসূচি ঘোষণা করেছেন তারা।

আজ সোমবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সন্ত্রাসবিরোধী ছাত্রঐক্যের ব্যানারে আয়োজিত সমাবেশে তারা এ দাবি ও কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে হামলায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারেরও দাবি জানান শিক্ষার্থীরা।

বক্তব্যে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন বলেন, সন্ত্রাসী সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের সমন্বয়ে ডাকসুর নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়েছে। আমাদের দাবি ২৪ ঘন্টার মধ্যে এসব সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে হবে।

আকতার হোসেন বলেন, হামলায় জড়িতদের রেকর্ড সিসিটিভি ফুটেজে রয়েছে। সেই সিসিটিভি ফুটেজ প্রকাশ করতে হবে।

তিনি বলেন, আর কোনো ক্যাম্পাসে আমরা আবরারের মতো লাশ দেখতে চাই না। ছাত্রসমাজের অধিকার আদায়ের কণ্ঠস্বর রোধ করার জন্য বারবার এ হামলা চালানো হচ্ছে।

একই সময় আগামীকাল মঙ্গলবার বিকাল তিনটায় রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র-জনতার এক সমাবেশের ঘোষণা দেন তিনি। এতে প্রত্যেককে অংশগ্রহণের আহ্বান জানান আক্তার হোসেন।

রোববার দুপুরে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলায় ডাকসু ভি‌পিসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ২০ জনেরও অধিক নেতাকর্মী গুরুতর আহত হন। মারাত্মক আহত তুহিন ফারাবীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। এছাড়া অন্তত ১০ জন নেতাকর্মী রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement