২০ জানুয়ারি ২০২০

মিছিলে না যাওয়ার কুয়েট শিক্ষার্থীকে পিটিয়ে হল ছাড়া করেছে ছাত্রলীগ

প্রহৃত শিক্ষার্থীর আহমেদ জেবাইল মেরাজ - ছবি : ফেসবুক

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে মিছিলে না যাওয়ায় এক শিক্ষার্থীকে পিটিয়ে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ। প্রহৃত শিক্ষার্থীর নাম আহমেদ জেবাইল মেরাজ। তিনি বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং অমর একুশে হলের আবাসিক ছাত্র। সোমবার দুপুর আড়াইটার দিকে অমর একুশে হল থেকে ব্যক্তিগত কাজে বাইরে বের হওয়ার সময় লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র রেদওয়ানের নেতৃত্বে ৫-৬ জন ছাত্রলীগ নেতা মেরাজকে ঘিরে ধরেন। মিছিলে অংশ না নিয়ে বাইরে যেতে নিষেধ করেন।

মেরাজ জানান, তাদের বলি, আমার জরুরী কাজ আছে। কাজ শেষ করেই ফিরে আসবো। এরপর তারা আমার ওপর চড়াও হন। কেউ চড় থাপ্পড় ও কেউ কিল ঘুসি মারেন। এরপর তারা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন। খুলনার খানজাহান আলী থানার ওসি শফিকুল ইসলাম বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরিন বিষয়। আমরা সেখানে যেতে পারবোনা। তার মানে পরিস্খিতি বুঝতে পারছেন, আমরা গেলে আমাদেরও আটকে রাখতে পারে। আপনি বরং ভিসি ও প্রক্টরকে ফোন করেন।

এবিষয়ে জানতে চাইলে কুয়েটের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, মেরাজের বিষয়টি শুনেছি। বিষয়টি তার বিভাগীয় প্রধান কে অবহিত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি। এবিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, আমি খোঁজ খবর নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে কুয়েট ছাত্রলীগের শোডাউন চলছে ক্যাম্পাসজুড়ে। এই শোডাউনে অংশ গ্রহণের জন্য সাধারণ শিক্ষার্থীদের জোর করে বিভিন্ন কর্মসূচিতে নিয়ে যাচ্ছেন তারা। কেউ যেতে না চাইলে তাকে মারধর করে হল থেকে তাড়িয়ে দি‌চ্ছেন ব‌লে অভিযোগ কর‌ছেন সাধারণ শিক্ষার্থীরা।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat