২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইবির অধ্যাপক ইয়াছিন আলীর ইন্তেকালে প্রশাসনের শোক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ইয়াসিন আলী - নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের অধ্যাপক ইয়াসিন আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ও ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার বিকেল পাঁচটার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। অধ্যাপক ইয়াসিন আলীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছেন।

জানা যায়, অধ্যাপক ইয়াছিন আলী গত ৭ অক্টোবর ব্রেইনস্ট্রোক ও হার্টস্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি হলে পরবর্তীতে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সোমবার বিকেল পাঁচটার দিকে হঠাৎ রক্তে ইনফেকশন বেড়ে গেলে তিনি ইন্তেকাল করেন।

মঙ্গলবার সকাল ৯টায় ইবি ফুটবল মাঠের সামনে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. এএসএম শোয়াইব আহমদ। জানাযা শেষে মরহুমের গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জে দ্বিতীয় জানাযা তাকে শেষে দাফন করা হবে।

উল্লেখ্য, অধ্যাপক ইয়াসিন আলী ১৯৬৫ সালে রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার রাণীনগর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে। সেখানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী গ্রহণ করে ১৯৯২ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে যোগদান করেন।

তিনি তার দীর্ঘ অধ্যাপনা জীবনে বাংলা বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের অন্তত দশটি বিভাগে ফোকলোর, দর্শন ও মুসলিম দর্শন বিষয়ে পাঠদান করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদেও দায়িত্ব পালন করেছেন তিনি। সর্বশেষ তিনি ইবি ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালকের দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement