২২ নভেম্বর ২০১৯

জাবি‌তে বন্ধ হল খোলার দা‌বি‌তে ছাত্রী‌দের অবস্থান

জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যালয় অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ও হল বন্ধের প্রতিবা‌দে এবার বি‌ভিন্ন হ‌লের সাম‌নে অবস্থান ক‌রে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিতে নতুন কলা ভবন থে‌কে এক‌টি মি‌ছিল নি‌য়ে ছাত্রীরা‌ বেগম খা‌লেদা জিয়া হল ও‌ প‌রে বঙ্গমাতা শেখ ফ‌জিলতু‌ন্নেসা মু‌জিব হ‌লের সাম‌নে অবস্থান নেয়।

এসময় তারা কর্তব্যরত প্রশাসন‌কে হল খু‌লে দি‌তে ব‌লে। অন্যথায় প্রবলবৃ‌ষ্টি ও ঘূর্ণিঝ‌ড়ের আশঙ্কা উ‌পেক্ষা ক‌রে হ‌লের সাম‌নেই থাকার কথা জানায়।

এ‌বিষ‌য়ে আন্দোলনকারী মাহজা‌বিন সওদা জাহান ব‌লেন, অবৈধ হল ভ্যাকেন্ট তুলে নেবার দাবিতে আমরা বঙ্গমাতার সামনে বসেছি। কেননা হল ভ্যাকেন্ট দেশের কোন জরুরি পরিস্থিতিতে দেয়া হয়নি বা ছাত্রদের স্বার্থে কিংবা সবার মতামতের ভিত্তিতে হয়নি। বরং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের হামলার ঘটনার পরবর্তীতে এই একচেটিয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দ্বিতীয়ত, হল বন্ধ যদি হয়, তবে তা সবার জন্য হবে, ছাত্রলীগের ছেলেরা হলে থাকবে আর সাধারন ছাত্ররা বাড়িতে, এটা মেনে নেয়া যায় না!

তৃতীয়ত, অনেক ছাত্ররাই টিউশনি করে চলে, সামনে জেএসসি জেডিসি বা বার্ষিক পরীক্ষা, বেশিরভাগেরই এই মুহুর্তে টিউশনি/চাকুরী যারা করেন তাদের চাকুরী হারানোর ঝুঁকি আছে। তাছাড়া এতদিন ক্লাস করানোর জন্য উদগ্রীব প্রশাসন আজ কেন সেশনজটের কথা ভাবে না!

সুতরাং এই হল বন্ধের সিদ্ধান্ত আসলে ভি‌সি ফারজানা ইসলামের গদি বাঁচানোর সিদ্ধান্ত, যা অনৈতিক। আপনারা সক‌লে আমাদের পাশে দাঁড়ান, এই বিরুপ আবহাওয়ায় আমরা বৃষ্টিতে ভিজে এখানে অসহায় অবস্থায় বসে আছি!'


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)