১৫ ডিসেম্বর ২০১৯

রঙ তুলিতে প্রতিবাদ জাবি শিক্ষার্থীদের

সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসির অপসারণের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ অব্যাহত রয়েছে শুক্রবারও। ক্যাম্পাস ও আশাপাশের এলাকায় সমবেত হয়েছে তারা। শুক্রবার প্রতিবাদ কর্মসূচিও অব্যাহত রেখেছে তারা।
এদিন এক জায়গায় দেখা গেল কিছু শিক্ষার্থী রঙ তুলিতে ভিসির পদত্যাগের দাবিতে প্রতিবাদী চিত্র আকঁছে। এসব ছবিতে ভিসির অনিয়ম ফুটিয়ে তুলছেন তারা।

কাছে গিয়ে জানা গেল, বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা বেছে নিয়েছে প্রতিবাদের এই পথটি। তারা সাদ ক্যানভাসে প্রতিবাদী ছবি আকঁছে। তাতে ফুটিয়ে তোলার চেষ্টা করছে ভিসির বিভিন্ন অনিয়মের চিত্র।

জাবির ক্যাম্পাস ছুটি ঘোষণা এবং আবাসিক হলাগুলোতে তালা লাগিয়ে শিক্ষার্থীদের চলে যেতে বাধ্য করার পরেও অনেক শিক্ষার্থী অবস্থান করছেন ক্যাম্পাসের আশেপাশে বন্ধবান্ধব কিংবা আত্মীয় স্বজনদের বাড়িতে। ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হলেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গত কয়েক দিন ধরেই জাবিতে ভিসি ভিসি ফারহানা ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শিক্ষকদের বড় একটি অংশও যোগ দিয়েছেন তাদের সাথে। ক্যাম্পাসের বিভিন্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত ও বিচার চেয়ে তারা আন্দোলন করছে। এরই মধ্যে মঙ্গলবার আন্দোলনকারীদের ওপর হামলা করে ছাত্রলীগ।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik