২২ নভেম্বর ২০১৯

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার - নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন সাংবাদিক মারধরের ঘটনায় তিন শিক্ষোর্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন আনুমানিক দুপুর ২টায় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষার্থীদের নৃত্যের এক পর্যায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ৩য় বর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাগর হোসেনের উপর অতর্কিতভাবে আক্রমণ ও মারধরের মাধ্যমে তাকে মরাত্মকভাবে জখম করা হয়।

উক্ত ঘটনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান (আইডি # ই১৮০৬০৪০৭৬), সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার (আইডি # ই১৮০১০৭০৩১) এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ (আইডি # ই১৮০২০৩০৮৪) জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদেরকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের জবাবে তারা দায় স্বীকার করেন।

তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপরোক্ত ২০১৮-১৯ শিক্ষবর্ষের তিনজন শিক্ষার্থীকে বৃহস্পতিবার (অফিস আদেশসমূহের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে। এর মধ্যে সোহানুর রহমান সোহান পল্টন থানা ছাত্রলীগের সহ সম্পাদক, কৌশিক সরকার ও মইন উদ্দিন আহম্মেদ শাখা ছাত্রলীগের সক্রীয় কর্মী।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)