২২ নভেম্বর ২০১৯

ববি’র ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ ডিসেম্বর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ ডিসেম্বর পুনরায় নির্ধারণ করা হয়েছে। খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর ও ক ইউনিটের পরীক্ষা ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকালে নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিনের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের নিয়ে একটি জরুরি সভার আয়োজন করা হয় এবং সেখানে ভর্তি পরীক্ষার বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান সহকারী রেজিস্ট্রার বাহা উদ্দীন গোলাপ।

এর আগে আর্থিক ক্ষমতা না থাকায় গত ১৩ অক্টোবর বরিশাল বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পরীক্ষা কমিটির সদস্য প্রফেসর ড. মুহাসিন উদ্দিন কর্তৃক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে ১৮ ও ১৯ অক্টোবর তারিখের পূর্বনির্ধারিত সময়সূচি ও ভর্তি পরীক্ষা স্থগিত করা হয় এবং ভর্তি নতুন তারিখের জন্য দায়িত্বপ্রাপ্ত ভিসি থাকার কথা জানানো হয়।

বুধবার ববিতে যোগদান করেই নতুন ভিসি ড. ছাদেকুল আরেফিন ভর্তি পরীক্ষার বিষয়টি গুরুত্ব সহকারে দেখার কথা বলেন।

উল্লেখ্য, এবছর ববিতে ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে ছয়টি অনুষদের অধীনে ২৪ টি বিভাগের ১ হাজার ৪৪০ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৪৯ হাজার ৯৫৬টি, যেখানে আসন প্রতি লড়বেন ৩৫ জন পরীক্ষার্থী। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)