১৭ জানুয়ারি ২০২০

ফের ঢাবির ভিসি হলেন আখতারুজ্জামান

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিকেল ১১ (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে ড. মো: আখতারুজ্জামানকে ভিসি পদে নিয়োগ করা হলো।

গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয় সিনেটে ভিসি প্যানেল নির্বাচন হয়। এতে এ পদে অধ্যাপক ড. আখতারুজ্জামানসহ তিনজন নির্বাচিত হন।

এর আগে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয় তাকে। ওই সময় তিনি প্রো-ভিসির দায়িত্বে ছিলেন। তৎকালীন ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিককে মেয়াদোত্তীর্ণ আখ্যা দিয়ে আখতারুজ্জামানকে অস্থায়ী নিয়োগ দেয়া হয়। প্রায় দুই বছর দুই মাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী ‘কেরলে কেউ খাবারের সাথে ধর্ম মেশায় না’ সাংবাদিকতার ইতিহাসে প্রথম! রাজার পোশাকে, হাতে তলোয়ার নিয়ে রিপোটিং (ভিডিও) দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় বৃষ্টি, ১৮ মাসের বাচ্চার নাচ ভাইরাল দূতাবাস অ্যাপে খুব সহজে ৩৪ সেবা পাওয়া যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় ভারতের সোলাইমানি হত্যার দায়ে ট্রাম্পের প্রাণদণ্ড হওয়া উচিত : মার্কিন সাংবাদিক ইরান-মার্কিন সঙ্ঘাত : ওআইসির আত্মসমালোচনার সুযোগ যে কথা বলতে চাই না প্রাণভিক্ষার আবেদন নাকচ, ভারতের নির্ভয়া কাণ্ডে ফাঁসি ১ ফেব্রুয়ারি ‘হিউম্যান মিল্ক ব্যাংক’ : প্রসঙ্গ কথা

সকল