২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বৃহস্পতিবার এমপিওভুক্তি ঘোষণা করবেন প্রধানমন্ত্রী : দীপু মনি

বৃহস্পতিবার এমপিওভুক্তি ঘোষণা করবেন প্রধানমন্ত্রী : দীপু মনি - ছবি : সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বুধবার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল (বৃহস্পতিবার) নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেবেন । রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের ব্রিফিংকালে শিক্ষামন্ত্রী দীপু মনি এই তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বেলা ১২টায় এই ঘোষণা দেবেন।

তিনি আরো বলেন, এমপিওভুক্তি চলতি বছরের জুলাই থেকে কার্যকর হবে। উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিও পদ্ধতির আওতায় আনা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০১০ সালে ঘোষিত সংখ্যার দ্বিগুণ হবে।

সর্বশেষ ২০১০ সালে এক হাজার ৬২৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছিল। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চলমান আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, কোনও যোগ্য প্রতিষ্ঠান এমপিও প্রকল্পের বাইরে থাকবে না।

তিনি বলেন, ‘এখন থেকে উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রতিবছর এমপিও পদ্ধতির আওতায় আনা হবে।’ প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেন উপস্থিত ছিলেন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠন মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল