১৪ নভেম্বর ২০১৯

বাকৃবিতে আবরার ফাহাদ হত্যার বিচার দাবি

আবরার হত্যার বিচারের ও বিশ্ববিদ্যালয়গুলোতে নির্যাতন ও নিপীড়ন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ইউনিয়ন, উদীচী, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, বিজ্ঞান চর্চা কেন্দের নের্তৃবৃন্দ। এছাড়াও রাজনৈতিক সংগঠন হিসেবে সংহতি জ্ঞাপন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এবং ছাত্র ইউনিয়ন।

মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাকৃবি শাখার সহ-সভাপতি সৌরভ সিংহের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এ সমাবেশে বাকৃবি শাখার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি গৌতম কর বলেন, ’ক্যাম্পাসে আধিপত্যবাদী রাজনীতি হলগুলোকে অস্থিতিশীল করে তুলেছে এবং বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করছে। এরই বলি বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ’।

বাকৃবি শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনন্য-ঈদ-ই-আমিন বলেন, ‘দেশের চলমান বিচারহীনতার যে সংস্কৃতি চলছে তারই ফলাফল ফাহাদ হত্যা’। সমাবেশ থেকে ফাহাদ হত্যা সহ সকল ছাত্র হত্যার বিচার এবং বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানানো হয়।


আরো সংবাদ