২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৪ বছরেও হলে আসন বরাদ্দ না দেয়ায় চবির ছাত্রীদের বিক্ষোভ

৪ বছরেও হলে আসন বরাদ্দ না দেয়ায় চবির ছাত্রীদের বিক্ষোভ - সংগৃহীত

চার বছরেও আবাসিক হলে আসন বরাদ্দ না হওয়া ও দ্রুত আসন বরাদ্দের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক ছাত্রীরা। রোববার সকালে ছাত্রীরা হলের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

বিক্ষোভকালে ছাত্রীরা বলেন, চার বছর আগে শেখ হাসিনা হলের কাজ শুরু হয়েছে। বারবার অ্যালোটমেন্ট দেয়ার তারিখ দিচ্ছে কিন্তু কোনো কার্যকারিতা নেই। অন্য হলে অতিথির মতো থাকতে হচ্ছে। থাকতে হচ্ছে বড় আপুদের বকঝকা খেয়ে গণরুমে। কেউবা আবার চড়া দামে থাকছেন কটেজে। কটেজে পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ, পানি, ওয়াইফাই ও পড়াশোনার পরিবেশ নেই।

আগামীকালের মধ্যে আসন বরাদ্দের ফলাফল ঘোষণা এবং ২০ অক্টোবরের মধ্যে যার যার বরাদ্দ বৈধ সিটে ওঠার নোটিস দেয়ার দাবি জানান ছাত্রীরা।

ছাত্রীদের অভিযোগ, ২০১৫ সালের ৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ছাত্রীনিবাসটির উদ্বোধন করেন। কিন্তু উদ্বোধনের চার বছর পরও ছাত্রীদের কোনো আসন বরাদ্দ দেয়া হয়নি। আসন বরাদ্দ দিতে গত ১৫-১৭ সেপ্টেম্বর পর্যন্ত ছাত্রীদের সাক্ষাৎকার নেয়া হলেও এখনও তার ফল ঘোষণা করা হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা হলে মোট ৭৫০টি আসন আছে। তবে হলের উন্নয়নমূলক কাজ চলার কারণে তারা এতদিন ছাত্রীদের হলে ওঠাতে পারেননি।’

তিনি বলেন, ‘আগামী ৩ নভেম্বরের মধ্যে ছাত্রীদের আসন বরাদ্দের ফলাফল দেয়া হবে। ৫ নভেম্বরের মধ্যে তাদের হলে ওঠানো হবে।’ সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল